আজ: ২০শে জানুয়ারি, ২০২০ ইং, সোমবার, ৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে জমাদিউল-আউয়াল, ১৪৪১ হিজরী, রাত ১২:৩০
সর্বশেষ সংবাদ
আইন ও বিচার, জেলা সংবাদ কসবায় ট্রেন দুর্ঘটনায় অপমৃত্যুর মামলা

কসবায় ট্রেন দুর্ঘটনায় অপমৃত্যুর মামলা


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৩/১১/২০১৯ , ১১:৩৮ পূর্বাহ্ণ | বিভাগ: আইন ও বিচার,জেলা সংবাদ


ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলওয়ে স্টেশনে দুই ট্রেনের সংঘর্ষে ১৬ জন নিহত হওয়ার ঘটনায় অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার রাতে আখাউড়া রেলওয়ে থানায় মন্দবাগ রেলওয়ে স্টেশন মাস্টার জাকির হোসেন চৌধুরী মামলটি দায়ের করেন।

আখাউড়া রেললওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল কান্তি দাস বিষয়টি নিশ্চিত করে জানান, স্টেশন মাস্টার থানায় একটি ইউডি (অপমৃত্যু) মামলা দায়ের করেছেন।

এদিকে, ব্রাহ্মণবাড়িয়া কসবা উপজেলার মন্দবাগ রেলওয়ে স্টেশনে ট্রেন দুর্ঘটনার কারণ অনুসন্ধানে জেলা প্রশাসনের গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি তাদের তদন্ত কাজ শুরু করেছে।

ইতোমধ্যে দুর্ঘটনাস্থল পরিদর্শন করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও আহত যাত্রীদের সঙ্গে কথা বলেছেন কমিটির সদস্যরা। গত মঙ্গলবার সারাদিন ও বুধবার সকাল থেকেই কাজ করছেন তারা।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও তদন্ত কমিটির প্রধান মিতু মরিয়ম বলেন, মঙ্গলবার থেকেই আমরা তদন্ত কাজ শুরু করেছি। প্রাথমিক পর্যায়ে যারা রেসপন্ড করেছে তাদের সঙ্গে আমরা কথা বলেছি। আমাদের তদন্ত কাজ চালু আছে। এখনও পর্যন্ত আমরা চূড়ান্ত কিছুতে আসতে পারিনি। কবে নাগাদ তদন্ত প্রতিবেদন দিতে হবে সেটি আমাদের এখনও বলা হয়নি। সেটি জানার পর আমরা বলতে পারবো কবে প্রতিবেদন জমা দিবো।

এর আগে সোমবার রাত পৌনে ৩টার দিকে মন্দবাগ রেলওয়ে স্টেশনে তূর্ণা নিশীথা ও উদয়ন এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হয়।

এ ঘটনায় ১৬ জন নিহত এবং শতাধিক আহত হন। দুর্ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করে রেলপথ মন্ত্রী নুরুল ইসলাস সুজন দুর্ঘটনার জন্য তূর্ণা নিশীথার লোকোমোটিভ মাস্টার দায়ী বলে জানান।

দুর্ঘটনার পরই তূর্ণার লোকোমোটিভ মাস্টার ও সহকারী লোকোমোটিভ মাস্টারকে বরখাস্ত করা হয়।

Comments

comments

Close