আজ: ২৬শে মে, ২০২০ ইং, মঙ্গলবার, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা শাওয়াল, ১৪৪১ হিজরী, সকাল ১০:৪৮
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক আফগানিস্তানে তালেবান হামলায় চার বিচারপতি নিহত

আফগানিস্তানে তালেবান হামলায় চার বিচারপতি নিহত


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৮/১১/২০১৯ , ১১:৪২ পূর্বাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


আফগানিস্তানের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় লোগার প্রদেশে তালবানের হামলায় চার বিচারপতি নিহত হয়েছেন। বৃহস্পতিবার (৭ নভেম্বর) পাকতিয়া থেকে মাইক্রোবাসে করে কাবুলে ফেরার পথে তাদের গুলি করে হত্যা করে ওই সশস্ত্রগোষ্ঠী। এ তথ্য নিশ্চিত করেন প্রাদেশিক কাউন্সিল সদস্য হাসিবুল্লাহ স্তানেকজাই।

পুলিশ জানিয়েছে, রাজধানী কাবুল থেকে ৬০ কিলোমিটার দূরে বাকি আবাদ নামক ছোট শহরের একটি মার্কেট এলাকায় তাদেরকে গুলি করে হত্যা করা।

তুর্কি বার্তাসংস্থা আনাদোলু এজেন্সির খবরে বলা হয়েছে, দেশটির দক্ষিণ প্রদেশ পাকতিয়া থেকে ওই চার বিচারপতি একসঙ্গে কাবুলে ফিরছিলেন। লোগার প্রদেশের মুহম্মদ আঘা জেলায় সশস্ত্র তালেবানরা বিচারপতিদের গাড়ি টার্গেট করে হামলা চালায়। গুলিতে ঝাঁঝরা হয়ে যায় তাদের গাড়ি। গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হন বিচারকেরা। কেন এভাবে বিচারপতিদের লক্ষ্য করে তালেবানরা হামলা চালাল, তা এখনও স্পষ্ট নয়।

তবে কাউন্সিল সদস্য স্তানেকজাই দাবি করেন, বিচারপতিদের গাড়ির আগে আফগান সেনার গাড়ি ছিল। তালেবানরা সেনার গাড়িটিকেই টার্গেট করেছিল। তবে লক্ষ্যভ্রষ্ট হয়ে বিচারপতিদের গাড়িটিই নিশানা হয়ে দাঁড়ায়।

তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেন, ঘটনা সম্পর্কে বিশদ তথ্য আমার কাছে নেই। জানার চেষ্টা করছি। বিচারপতিরা যদি তালেবানদের বিপক্ষে কোনও রায় দিয়ে থাকেন, সেক্ষেত্রে এই হামলা হতে পারে।

Comments

comments

Close