আজ: ১৩ই নভেম্বর, ২০১৯ ইং, বুধবার, ২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী, রাত ৯:৫৬
সর্বশেষ সংবাদ
বিনোদন জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক

জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: নভেম্বর ৭, ২০১৯ , ৫:৩৪ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


অবশেষে ঘোষিত হয়েছে বহুল প্রতিক্ষিত জাতীয় চলচ্চিত্র পুরস্কার। আজ ৭ নভেম্বর ২০১৭ ও ২০১৮ সালের পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে তথ্য মন্ত্রণালয়। জানা গেল বিগত দুই বছরের সেরা পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন মোস্তাফিজুর রহমান মানিক।

২০১৮ সালে মুক্তি পাওয়া ‘জান্নাত’ ছবির জন্য সেরা চলচ্চিত্র পরিচালক বিভাগে পুরস্কার জিতলেন মোস্তাফিজুর রহমান মানিক। এটি তার ক্যারিয়ারের প্রথম স্বীকৃতি।

২০০৫ সালে ‘দুই নয়নের আলো’ ছবি নির্মাণের মধ্য দিয়ে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন মানিক। প্রথম ছবি দিয়েই আলোচনায় আসতে সক্ষম হন তিনি। তার এই ছবিতে অভিনয় করেই চিত্রনায়িকা শাবনূর পান তার একমাত্র জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

প্রসঙ্গত, ২০১৭ ও ২০১৮ সালে মোট ২৮টি বিভাগে পুরস্কার প্রদান করা হয়েছে। সেগুলো হলো আজীবন সম্মাননা, শ্রেষ্ঠ চলচ্চিত্র, শ্রেষ্ঠ স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র, শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র, শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক, শ্রেষ্ঠ অভিনেতা প্রধান চরিত্রে, শ্রেষ্ঠ অভিনেত্রী প্রধান চরিত্রে, শ্রেষ্ঠ অভিনেতা পার্শ্ব চরিত্রে, শ্রেষ্ঠ অভিনেত্রী পার্শ্ব চরিত্রে, শ্রেষ্ঠ অভিনেতা/অভিনেত্রী খল চরিত্রে, শ্রেষ্ঠ অভিনেতা/অভিনেত্রী কৌতুক চরিত্রে, শ্রেষ্ঠ শিশু শিল্পী, শিশু শিল্পী শাখায় বিশেষ পুরস্কার, শ্রেষ্ঠ সংগীত পরিচালক, শ্রেষ্ঠ নৃত্য পরিচালক, শ্রেষ্ঠ গায়ক, শ্রেষ্ঠ গায়িকা, শ্রেষ্ঠ গীতিকার, শ্রেষ্ঠ সুরকার, শ্রেষ্ঠ কাহিনীকার, শ্রেষ্ঠ চিত্র নাট্যকার, শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা, শ্রেষ্ঠ সম্পাদক, শ্রেষ্ঠ শিল্প নির্দেশক, শ্রেষ্ঠ চিত্রগ্রাহক, শ্রেষ্ঠ শব্দগ্রাহক, শ্রেষ্ঠ পোশাক ও সাজসজ্জা এবং শ্রেষ্ঠ মেকআপম্যান।

Comments

comments

Close