আজ: ১১ই নভেম্বর, ২০১৯ ইং, মঙ্গলবার, ২৭শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী, রাত ২:১১
সর্বশেষ সংবাদ
চটগ্রাম বিভাগ, জাতীয়, বিভাগীয় সংবাদ সাগরে জাহাজের ধাক্কায় ট্রলার ডুবে তিনজনের মৃত্যু

সাগরে জাহাজের ধাক্কায় ট্রলার ডুবে তিনজনের মৃত্যু


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: নভেম্বর ৭, ২০১৯ , ৮:৩২ পূর্বাহ্ণ | বিভাগ: চটগ্রাম বিভাগ,জাতীয়,বিভাগীয় সংবাদ


সেন্টমার্টিন দ্বীপের পশ্চিমে গভীর সাগরে বাণিজ্যিক জাহাজের ধাক্কায় এফবি মিনসন্ধানী নামে একটি ফিশিং ট্রলার ডুবে গেছে। এতে তিনজন জেলে নিহত হয়েছেন। নিখোঁজ রয়েছে আরও নয়জন। তাদের উদ্ধারে নৌবাহিনী জাহাজ ‘সমুদ্র জয়’ ও ‘অপরাজেয়’ নিরবচ্ছিন্ন তৎপরতা চালিয়ে যাচ্ছে।

মঙ্গলবার গভীর রাতে এফবি মিনসন্ধানী নামে ওই ফিশিং ট্রলারটি ডুবে যায়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা যায়, মাছ ধরার ট্রলারটিতে মোট ২৪ জন ছিলেন। মঙ্গলবার গভীর রাতে এফভি মীনসন্ধানী নামে ট্রলারটি ডুবে যাওয়ার পর থেকে নৌবাহিনীর জাহাজ ‘সমুদ্র জয়’ ও ‘অপরাজেয়’ নিখোঁজ জেলেদের উদ্ধারে নিরবচ্ছিন্ন উদ্ধার তৎপরতা চালায়। পরে ১২ জেলেকে জীবিত উদ্ধার করা হয়।

দীর্ঘ সময় উদ্ধার তৎপরতা পরিচালনা করে এখন পর্যন্ত তিনটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এখনো নিখোঁজ রয়েছেন নয়জন। তাদের উদ্ধারে চেষ্টা চালানো হচ্ছে।

উদ্ধারকৃত জেলেদের মধ্যে মাঝিমাল্লা নুরুল ইসলাম, মহিব উল্লাহ, হুমায়ুন কবির, মোহাম্মদ শাহাজান, মোহাম্মদ আক্তার, মোহাম্মদ মিজান, আবুল বাশারের নাম জানা গেছে।

সেন্টমার্টিন দ্বীপ ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুর আহমদ বলেন, ‘সেন্টমার্টিন দ্বীপের পশ্চিমে গভীর বঙ্গোপসাগরে দুর্ঘটনার খবর শুনেছি। তবে দুর্ঘটনা কবলিত ফিশিং ট্রলারটি কার তা বলতে পারছি না।’

Comments

comments

Close