আজ: ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার, ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, দুপুর ১২:১৫
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ মনোহরগঞ্জে কবরস্থানের উপর দোকান ঘর নির্মাণের প্রতিবাদের মানববন্ধন

মনোহরগঞ্জে কবরস্থানের উপর দোকান ঘর নির্মাণের প্রতিবাদের মানববন্ধন


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৫/১১/২০১৯ , ১২:০০ পূর্বাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


আবদুর রহিম, মনোহরগঞ্জ প্রতিনিধি: কুমিল্লার মনোহরগঞ্জে গতকাল সোমবার উপজেলার বাইশগাও ইউনিয়ন দূর্গাপুর গ্রামে গণ কবরস্থানের উপর অবৈধভাবে দখল করে দোকান ঘর নির্মাণের প্রতিবাদে গ্রামবাসীর উদ্যোগে মানববন্ধন করা হয়।উক্ত মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন মনোহরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মোঃ শহিদ উল্ল্যাহ, দিন মোহাম্মদ, আবুল খায়ের, আবদুল মতিন, বাবুল, মিলন, শহিদ, হাফেজ আহমদ, আবদুল মন্নান, আলী হোসেন, শাহ্‌ আলম প্রমুখ। 

মানববন্ধনে এলাকাবাসি অভিযোগ করেন ঐ গ্রামের আবদুল মালেকের ছেলে আবদুল হক মেম্বার, ওসমান আলীর ছেলে সাবেক মেম্বার নুরুননবী, আবদুর রশিদ, সাখায়েত উল্ল্যাহ, দুদু মিয়া, হোসেন আহমেদ, আইয়ুব আলী, রহমত উল্ল্যা। বহু পুরাতন কবরস্থানটি দখল করে দোকান ঘর নির্মাণ করেন।সি এস খতিয়ান নং ৩৯, জে এল নং ৪১৯, দাগ নং ১৫১, কবরস্থানটি ৩৬ ডিং আন্দরে।

দূর্গাপুর গ্রামের শহিদ উল্ল্যাহ বলেন, আমাদের বাপ দাদার আমল থেকে গ্রামবাসীর সকল লোকজনকে ঐ কবরস্থানে দাফন করা হয়। কিন্তু দুঃখের বিষয় আমাদের গ্রামের বর্তমান মেম্বার আবদুল হক সহ ও তার সাঙ্গপাঙ্গ সহ মিলে উক্ত কবরস্থানটি জোরপূর্বক দখল করে দোকান ঘর নির্মাণ করে। উক্ত কবরস্থানটি দখলদারদের হাত থেকে উদ্ধারের জন্য উপজেলা নির্বাহি অফিসারের নিকট অর্ধশতাধিক লোকের স্বাক্ষরিত একটি অভিযোগ  করেন। এবং এলাকবাসীর উদ্যোগে মানববন্ধন করা হয়।

Comments

comments

Close