আজ: ২২শে নভেম্বর, ২০১৯ ইং, শুক্রবার, ৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৫শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী, সন্ধ্যা ৬:১৩
সর্বশেষ সংবাদ
খেলাধূলা তারুণ্য নির্ভর বাংলাদেশের ভারতবধ

তারুণ্য নির্ভর বাংলাদেশের ভারতবধ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৩/১১/২০১৯ , ১১:১৯ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


লক্ষ্যটা বিশাল নয় তবে দিল্লির অরুন জেটলি মাঠে ১৪৯ রান তাড়া করে ভারতবধ তথটা সহজ ছিলো না। ১৪৯ রানের লক্ষ্য খেলতে নেমে শুরুটা খারাপ ও করেনি সাকিব-তামিমহীন তারুণ্য নির্ভর টাইগার বাহিনী।

নির্ধারিত ২০ ওভারের ৩ বল হাতে রেখেই ৩ উইকেট হারিয়ে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ভারতবধ করলো মাহমুদউল্লাহ বাহিনী।

১৪৯ রানের লক্ষ্য নেমে লিটন দাস শুরুটা করেছিলেন দারুণ। ৩ বলে ১ বাউন্ডারিতে তুলে নিয়েছিলেন ৭ রান। কিন্তু এমন এক শুরুর পরও বোকার মতো উইকেট দিয়ে বসেন এই ওপেনার। দীপক চাহারের ওভারের পঞ্চম বলে কভার পয়েন্টে সহজ ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

তবে দ্বিতীয় উইকেটে সেই ধাক্কা দারুণভাবে সামলে ওঠেন অভিষিক্ত নাইম শেখ আর সৌম্য সরকার। দুজনই খেলছিলেন দেখেশুনে। কিন্তু চাহাল বল হাতে নেয়ার পর এই জুটিটি ভেঙে দেন।

এরআগে রোববার ভারতের দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

ব্যাটিংএ নেমে তারুণ্য নির্ভর বাংলাদেশের সামনে শক্তিশালী ভারত নিয়মিত উইকেট হারাতে থাকে। ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে স্বাচ্ছন্দে ব্যাটিং করতে পারেনি রোহিত শর্মার নেতৃত্বাধীন দলটি। নির্ধারিত ২০ ওভারে ১৪৮ রান সংগ্রহ করে ভারত ৬ ইউকেট হারিয়ে।

বোলিং এ নেমেই শফিউল ইসলাম তার ওভারের শেষ বলে লেগ বিফোরের ফাঁদে ফেলেন ভয়ংকর ব্যাটসম্যান রোহিত শর্মাকে (৯)। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি রোহিত। ১০ রানে প্রথম উইকেট হারায় ভারত। ১৬ রানের ব্যবধানে দ্বিতীয় আঘাত হানেন তরুণ লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। তার বলে ১৫ রান করা লোকেশ রাহুলের ধরা পড়েন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের হাতে।

মাত্র ১৩ বলে ২২ রান করা শ্রেয়সকে অভিষিক্ত নাঈমের তালবুন্দি করেন আমিনুল ইসলাম। মিড উইকেটের দিকে ঠেলে প্রথম রান দ্রুত নিয়েছিলেন ধাওয়ান। দ্বিতীয় রান নেওয়ার চেষ্টাতেই রান-আউট হয়ে ৪১ রানে থামেন এই বিপজ্জনক ওপেনার। ভারতের পঞ্চম উইকেট তুলে নেন আফিফ হোসেন। ১৫তম ওভারের শেষ বলে অভিষিক্ত শিবম দুবেকে (১) নিজেই দুর্দান্ত ক্যাচে ফেরান এই তরুণ অল-রাউন্ডার।

এরপর আবারও লাইমলাইটে আসেন শফিউল। এই পেসারের বলে নাঈমের তালুবন্দি হন উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্ট (২৭)। শেষ ওভারে ২ ছক্কা মেরে ভারতের রানটাকে ২০ ওভারে ৬ উইকেটে ১৪৮ এ নিয়ে যান ওয়াশিংটন সুন্দর।

এই ম্যাচে বাংলাদেশ দলে অভিষেক হয়েছে আলোচিত তরুণ বাঁহাতি ওপেনার মোহাম্মদ নাঈমের। টি-টোয়েন্টিতে বাংলাদেশের ৬৭তম ক্রিকেটার তিনি। অন্যদিকে ভারতের ৮২তম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি অভিষেক হয়ে গেল শিবম দুবের। ভারতের কোচ রবি শাস্ত্রী তাকে ক্যাপ পরিয়ে দেন।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, লিটন দাস, নাঈম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, রিশাভ পান্ত, শিবম দুবে, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চেহেল, দিপক চাহার, খলিল আহমেদ।

Comments

comments

Close