আজ: ১২ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে শাবান, ১৪৪২ হিজরি, রাত ১:০১
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ পাঁচবিবিতে ৯৭ পরীক্ষার্থীর জেএসসি পরীক্ষা রাতে সম্পন্ন

পাঁচবিবিতে ৯৭ পরীক্ষার্থীর জেএসসি পরীক্ষা রাতে সম্পন্ন


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৩/১১/২০১৯ , ১২:৪৬ পূর্বাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার তিনটি স্কুলের খৃস্টধর্মের ‘সেভেন ডে অ্যাডভান্টিস্ট’ সম্প্রদায়ের অনুসারীদের ৯৭ জন শিক্ষার্থীর জেএসসি পরীক্ষা রাতে অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২ নভেম্বর) সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ‘বাংলা’ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ৪২ জন ছাত্র ও ৫৫ জন ছাত্রী পরীক্ষায় অংশগ্রহণ করে।

এ সব পরীক্ষার্থীদের সকাল ১০টা হতে অন্যান্য পরীক্ষার্থীদের সাথে একই সময়ে কেন্দ্র সচিব ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের তত্ত্বাবধানে উপজেলা পরিষদের দুটি কক্ষে কঠোর নিরাপত্তায় রেখে সন্ধ্যা থেকে পরীক্ষা শুরু করা হয়।

পাঁচবিবি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, পাঁচবিবি উপজেলার এলাকায় বেশ কিছু খৃস্ট্রীয় মিশন স্কুল রয়েছে, আর এসব শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে- সেভেন ডে অ্যাডভান্টিস্ট মারানাথা সেমিনারি স্কুলের ৭৬ জন, জীবনপুর হাই স্কুলের ২ জন এবং বাংলা হোপ স্কুলের ১৯ জন। মোট ৯৭ জন পরীক্ষার্থী এই ধরনের স্কুলের শিক্ষার্থী।

পাঁচবিবি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার টি,এম,আব্দুল হামিদ জানান, খৃস্টধর্মের ‘সেভেন ডে অ্যাডভান্টিস্ট’ সম্প্রদায়ের অনুসারীদের ধর্মীয় রীতিমতে শনিবার দিনের বেলায় লেখা নিষিদ্ধ, এই নিয়ে তারা আমাদের কাছে আবেদন করলে বিশেষ ব্যবস্থাপনায় ৯৭ জন পরীক্ষার্থীর জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এর বাংলা পরীক্ষা রাতে নেওয়া হয়েছে এবং একইভাবে ৯ নভেম্বর শনিবার ‘গণিত’ বিষয়ের পরীক্ষা নেওয়া হবে।

Comments

comments

Close
%d bloggers like this: