আজ: ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, রাত ১১:৫৩
সর্বশেষ সংবাদ
শিক্ষাঙ্গন ইবি ছাত্রলীগ নেতার চাঞ্চল্যকর অডিও ফাঁস

ইবি ছাত্রলীগ নেতার চাঞ্চল্যকর অডিও ফাঁস


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ৩০/১০/২০১৯ , ১১:৪২ পূর্বাহ্ণ | বিভাগ: শিক্ষাঙ্গন


মোঃ তাসনিমুল হাসান:

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের এবার আদালত অবমাননার একটি অডিও ক্লিপ ফেসবুকে ভাইরাল হয়েছে। এতে তিনি এক ব্যক্তির সঙ্গে মুঠোফোনে ইবির তিনটি বিভাগে শিক্ষক নিয়োগ ও টাকার বিনিময়ে হাইকোর্টোরে রায় কেনার বিষয়ে বিভিন্ন কথা বলেন। এ ঘটনায় আদালত অবমাননার অভিযোগে মঙ্গলবার রাত সাড়ে ৮টায় ক্যাম্পাসে বিক্ষোভ ও সমাবেশে করেছে ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা।

দলীয় সূত্রে জানা যায়, ২৯ অক্টোবর রাত ৭টার দিকে একটি ফেসবুক আইডি থেকে ইবি ছাত্রলীগ সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের ২ মিনিট ১৫ সেকেন্ডের একটি অডিও ক্লিপ ভাইরাল হয়। এতে এক ব্যক্তির সঙ্গে আলাপে রাকিব বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগ, আইন বিভাগ ও গণিত বিভাগের শিক্ষক নিয়োগ প্রসঙ্গে কথা বলেন। ফোনালপে ওই ব্যক্তি বলেন, ‘ফিন্যান্সে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক ছেলে আবেদন করেছে। আইন বিভাগে একটা সার্কুলার হয়ে রয়েছে। আর গণিত বিভাগের সাইফুলের (সাবেক ইবি ছাত্রলীগের সভাপতি) স্ত্রীর ব্যাপারাটা কনফার্ম করতে হবে‘।

এ সময় রাকিব বলেন, ‘সে ব্যাপারটা হবে। কিন্তু ম্যালা টাকা লাগবে। হাইকোর্টে একটা রিট করতে হবে। রিট করে রায় কিনে আনতে হবে। হাইকোর্টের এমন এমন জায়গায় এমন এমন লাইন, আপনি যেভাবে চাবেন সেভাবে রায় দিবে। শুধু টাকা লাগবে’।

অডিওটি ভাইরাল হওয়ার পর রাত সাড়ে ৮টায় বিক্ষোভ মিছিল বের করে সংগঠনের বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন সাবেক সাংগঠনিক সম্পাদক শিশির ইসলাম বাবু, সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক মিজানুর রহমান লালন ও সাবেক সহ-সম্পাদক ফয়সাল সিদ্দিকী আরাফাত।

মিছিলটি জিয়া হল মোড় থেকে শুরু হয়ে মৃত্যুঞ্জয়ী মুজিব মুর‌্যালের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তারা বলেন, ‘হাইকোর্টের রায় কেনা যায়’ বলে বিচার বিভাগেকে প্রশ্নবিদ্ধ করেছে রাকিব। এই কথায় হাইকোর্ট অবমাননা করেছ সে। এ ঘটনায় তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

এদিকে দেশের সর্বোচ্চ আদালতকে অবমাননার প্রতিবাদ ও রাকিবের শাস্তি দাবিতে আজ (বুধবার) মানববন্ধনের ঘোষণা দিয়েছে ইবি আইন অনুষদের শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, এর আগেও বিশ্ববিদ্যালয়ের ড্রাইভার নিয়োগ বাণিজ্য নিয়ে ১ মিনিট ১৫ সেকেন্ডের এবং ৪০ লাখ টাকার বিনিময়ে নেতা হওয়া নিয়ে রাকিবের ৪ মিনিট ৫৮ সেকেন্ডের দুটি অডিও ভাইরাল হয়। অডিও প্রকাশ হওয়ার পর ইবি শাখা ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা তাকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেন। পরে ৪ দফায় কর্মীদের ধাওয়ায় ক্যাম্পাস থেকে বের হয়ে যেতে বাধ্য হন তিনি।

Comments

comments

Close
%d bloggers like this: