আজ: ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই রমজান, ১৪৪২ হিজরি, সকাল ৬:২৪
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ ভোলার ঘটনায় কারা জড়িত খতিয়ে দেখা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ভোলার ঘটনায় কারা জড়িত খতিয়ে দেখা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৫/১০/২০১৯ , ৪:৪১ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ


ভোলার বোরহানউদ্দিনের সাম্প্রদায়িক উসকানির ঘটনায় কারা জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আছাদুজ্জামান খাঁন। তিনি বলেন, ঘটনার এখনও তদন্ত চলছে। তদন্তের পরই প্রকৃত কারণ বেরিয়ে আসবে।

শুক্রবার রাজধানীর উত্তরায় আর্মড পুলিশ ব্যাটেলিয়ন মাঠে অ্যাম্বেসি কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভোলার বোরহানউদ্দিনের সাম্প্রদায়িক উসকানির ঘটনা রামু ও নাছির নগরের পুনরাবৃত্তি। এ ধরনের জঘন্য কাজের সাথে জড়িতদের খুঁজে বের করার কাজ চলছে। ইতোমধ্যে ঘটনার সাথে জড়িত পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে তিনজনকে রিমান্ডে নেওয়া হয়েছে। বাকিদের গ্রেপ্তারে পুলিশের কারিগরি টিম ফেসবুক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ রাখছে।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, পাহাড়ে শান্তির সুবাতাস ছড়িয়ে দিতে আমরা বদ্ধপরিকর। শান্তির সুবাতাস দেশের সব জেলার মতো তিন পার্বত্য জেলায়ও সমানভাবে ছড়িয়ে দিতে আমরা কাজ করছি।

আসাদুজ্জামান খান কামাল বলেন, দেশে এখন যে দুর্নীতিবিরোধী অভিযান চলছে তা অব্যাহত থাকবে। দুর্নীতি-অনিয়ম যার বিরুদ্ধে পাওয়া যাবে তাকে গ্রেপ্তার করা হবে। তার কোনো দল বা আদর্শ নেই। তাকে অপরাধী হিসেবেই শনাক্ত করা হবে। আর তা করা হচ্ছে দেশে সুশাসন নিশ্চিত করার জন্য।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ একটি সুন্দর দেশ। এখানে কোনো সন্ত্রাস, জঙ্গিবাদ নেই। শান্তিতে মানুষ বাস করছে। কোন জঙ্গি বা সন্ত্রাসবাদের স্থান নেই এদেশে।

গত রোববার ধর্ম অবমাননার অভিযোগে ভোলার বোরহানউদ্দিনে ‘তৌহিদী জনতা’র ব্যানারে বিক্ষোভ থেকে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে চারজন নিহত হন। পুলিশসহ আহত হন প্রায় দেড় শতাধিক। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বোরহানউদ্দিন থানায় পৃথক দুইটি মামলা হয়েছে। পুলিশ ৫ জনকে গ্রেপ্তার করে। এরমধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় ভিডিও ফুটেজ দেখে বুধবার রাতে রাজিব ও সজীব নামে দুইজনকে গ্রেপ্তার করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, ওয়ালটনের আন্তর্জাতিক বিজনেস ইউনিটের সভাপতি এডওয়ার্ড কিম, আর্মড পুলিশ ব্যাটালিয়ন সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি মোশাররফ হোসেন প্রমুখ। দুই দিনব্যাপী এই প্রতিযোগিতায় টাইটেল স্পন্সর ওয়ালটন গ্রুপ।

Comments

comments

Close
%d bloggers like this: