আজ: ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, রাত ১১:১৯
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ নিহতের ৫ দিন পর ঠাকুরগাঁওয়ের যুবকের লাশ ফেরত দিল বিএসএফ

নিহতের ৫ দিন পর ঠাকুরগাঁওয়ের যুবকের লাশ ফেরত দিল বিএসএফ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৪/১০/২০১৯ , ৪:৩৪ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


মোঃ ইলিয়াস আলী, নিজস্ব প্রতিবেদক:

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার কান্দাল সীমান্তে বিএসএফের গুলিতে নিহত শ্রীকান্ত রায়ের (৩০) লাশ ৫ দিন পর ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুর দেড়টায় ভারতের খোচাবাড়ী ক্যাম্পের বিএসএফ সদস্যরা লাশ হস্তান্তর করে। এর আগে সকালে দুই দেশের সীমান্ত রক্ষাকারী বাহিনী বিজিবি ও বিএসএফের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।
গত রবিবার (২০ অক্টোবর) সন্ধ্যায় অবৈধভাবে ভারতে প্রবেশের সময় বিএসএফের গুলিতে নিহত হয় শ্রীকান্ত রায়। সে হরিপুর উপজেলার আমগাঁও কালচা গ্রামের খেলু রামের ছেলে।
শ্রীকান্তের বাবা খেলু রাম জানান, গত ২১ অক্টোবর থেকে লাশ ফেরত দেওয়ার প্রক্রিয়া চলছে। আজ দিবে, কাল দিবে এভাবে গত সোমবার থেকে সীমান্তে দাঁড়  করিয়ে রেখেছে ভারতের খোচাবাড়ী ক্যাম্পের বিএসএফ সদস্যরা। আমরা সবাই আশা ছেড়ে দিয়েছিলাম। মনে করেছিলাম লাশ ফেরত দিবে না। অবশেষে ছেলের লাশ পেলাম।
কান্দাল ক্যাম্পের বিজিবি সদস্যরা জানান, গত সোমবার থেকে লাশ ফেরতের ব্যাপারে বিএসএফ সদস্যদের সঙ্গে যোগাযোগ করা চেষ্টা চলছিল। অবশেষে আজ সকালে আমাদের পত্রে সাড়া দিলে উভয় দেশের পতাকা বৈঠক হয়। পরে তারা নিহত যুবকের লাশ ফেরত দেয়।
লাশ ফেরতের সময় হরিপুর থানার ওসি তদন্ত আব্দুস সবুর, কান্দাল ক্যাম্পের বিজিবি সদস্যরা ও নিহত যুবকের পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।
এর আগে গত ২০ অক্টোবর সন্ধ্যায় ভারতের পাঞ্জাবে ইটভাটায় কাজ করার উদ্দেশ্যে অবৈধ পথে কান্দাল সীমান্ত দিয়ে ভারতের খোচাবাড়ী ক্যাম্পের কাছে পৌঁছালে বিএসএফ তাকে লক্ষ্য করে গুলি করে। এতে বিএসএফের গুলিতে নিহত হয় শ্রীকান্ত। সারারাত সীমান্তে পড়েছিল তার লাশ। মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে খোচাবাড়ী সীমান্তের বিএসএফ সদস্যরা লাশ তুলে নিয়ে যায়।
ঠাকুরগাঁও ৫০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এসএনএম সামীউন্নবী চৌধুরীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি।

Comments

comments

Close
%d bloggers like this: