আজ: ১২ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে শাবান, ১৪৪২ হিজরি, রাত ১২:৫৯
সর্বশেষ সংবাদ
অপরাধ চিকিৎসক শাহ আলম হত্যার মূলহোতা ‘বন্দুকযুদ্ধে’ নিহত

চিকিৎসক শাহ আলম হত্যার মূলহোতা ‘বন্দুকযুদ্ধে’ নিহত


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৩/১০/২০১৯ , ৯:৩৫ পূর্বাহ্ণ | বিভাগ: অপরাধ


চট্টগ্রামের সীতাকুণ্ডে চিকিৎসক শাহ আলম হত্যাকাণ্ডের মূলহোতা ডাকাত দলের প্রধান নজির আহমেদ সুমন প্রকাশ কালু (২৬) বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।
আজ বুধবার ভোরে সাড়ে ৪টার দিকে সীতাকুণ্ডের বাঁশবাড়িয়া ইউনিয়নে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত কালু সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ডের নতুনপাড়ার আবুল হোসেনের ছেলে।
র‌্যাব-৭-এর সহকারী পরিচালক সহকারী পুলিশ সুপার তারেক আজিজ বলেন, উত্তর বাঁশবাড়িয়া সমুদ্র সৈকতের কাছে দলবল নিয়ে কালু অবস্থান করছে খবর পেয়ে র‌্যাবের একটি টহল দল সেখানে অভিযানে যায়। এ সময় সেখানে অবস্থান নিয়ে থাকা কালুর সহযোগীরা গুলি করে। র‌্যাবও তখন আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। গোলাগুলি থামলে ঘটনাস্থলে নজির আহমেদ সুমন ওরফে কালুর গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়। পরে ঘটনাস্থল থেকে দুটি পিস্তল ও ২২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
গত শুক্রবার সকালে কুমিরা ঘাট ঘর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশ থেকে ৫৫ বছর বয়সী শাহ আলমের লাশ উদ্ধার করা হয়। এক সময় সৌদি প্রবাসী এই চিকিৎসক দেশে ফিরে কুমিরায় হাসপাতাল করে রোগীদের সেবা দিচ্ছিলেন। স্থানীয়ভাবে তিনি পরিচিতি ছিলেন ‘গরিবের ডাক্তার’ নামে।
তদন্তে নেমে র‌্যাব জানতে পারে, কুমিরায় নিজের চেম্বার শেষ করে বৃহস্পতিবার রাতে চান্দগাঁওয়ের বাসায় ফেরার জন্য একটি লেগুনায় উঠেছিলেন শাহ আলম। পথে তাকে খুন করে লাশ রাস্তার পাশে ফেলে দেয় যাত্রীবেশে গাড়িতে থাকা ছিনতাইকারীরা।
‘বিন মনসুর পরিবহন’ নামে ওই লেগুনায় চালক মো. ফারুক র‌্যাবের হাতে গ্রেফতার হওয়ার পর মঙ্গলবার চট্টগ্রামের বিচারিক হাকিম আদালতে জবানবন্দি দেন।

Comments

comments

Close
%d bloggers like this: