আজ: ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, দুপুর ২:২৩
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ পাবনায় গৃহবধূকে হত্যা ও দোষীদের শাস্তির দাবীতে মানববন্ধন

পাবনায় গৃহবধূকে হত্যা ও দোষীদের শাস্তির দাবীতে মানববন্ধন


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৯/১০/২০১৯ , ৭:২৩ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


মো. নাজমুল হক, পাবনা প্রতিনিধি: পাবনার সুজানগর উপজেলার চরদুলাই গ্রামে গৃহবধু কারিমা আক্তার বীথি খাতুনকে হত্যার প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার (০৯ অক্টোবর) দুপুরে পাবনা প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে নিহত গৃহবধুর স্বজন, প্রতিবেশী এবং বিভিন্ন নারী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন। এর আগে বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

 

মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন- যৌন হয়রানী নির্মূল করণ নেটওয়ার্কের আহ্বায়ক সেলিম,  নাজির উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসিনা আক্তার রোজি, নাট্য সংগঠক কোবাদ আলী, সূচিতার নির্বাহী পরিচালক নাসরিন পারভীন, ঊইকেনের আশিকুর রহমান আশিক, মালঞ্চি ইউপি‘র সাবেক চেয়ামম্যান আলী রেজা কাকন, নিহত গৃহবধুর বাবা বাবুল প্রামানিক ও মা সাবানা খাতুন।

 

মানববন্ধনে বক্তারা বলেন, এক বছর আগে শহরের রামচন্দ্রপুর গ্রামের বাবলু হোসেনের মেয়ে কারিমা আক্তার বীথির সাথে সুজানগর উপজেলার চরদুলাই গ্রামের মিলনের বিয়ে হয়।

 

বিয়ের পর থেকে মিলন যৌতুকের জন্য বীথিকে মাঝে মধ্যেই নির্যাতন করত। গত ৫ অক্টোবর যৌতুকের টাকার জন্য মিলন তার পরিবারের সদস্যরা বীথিকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করে গলায় দড়ি দিয়ে ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে প্রচার করে।

 

ঘটনা জানাজানি হলে তারা সবাই বাড়ি ছেড়ে পালিয়ে যায়। এসময় বক্তারা মিলনসহ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির জোর দাবী জানান।

 

মানববন্ধনে- বাঁচতে চাই, ওয়াইডাব্লিউসিএ, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির মেজনিন প্রকল্পসহ বিভিন্ন পেশাজীবিরা অংশ গ্রহন করেন।

Comments

comments

Close
%d bloggers like this: