আজ: ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, বিকাল ৫:২৪
সর্বশেষ সংবাদ
শিক্ষাঙ্গন বেরোবি শিক্ষক সমিতির সভাপতি-সম্পাদকের মিথ্যাচারের প্রতিবাদ

বেরোবি শিক্ষক সমিতির সভাপতি-সম্পাদকের মিথ্যাচারের প্রতিবাদ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৩/১০/২০১৯ , ৫:৪৫ অপরাহ্ণ | বিভাগ: শিক্ষাঙ্গন


বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষক সমিতির কার্যকরী সংসদের ১১জন সদস্যকে নিয়ে সভাপতি-সাধারণ সম্পাদকের অসত্য তথ্য প্রদান করায় প্রতিবাদ জানিয়েছেন সমিতির ১১ জন সদস্য।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই প্রতিবাদ জানান তারা।

প্রতিবাদ পত্রের শিরোনামটি উপাচার্য কেন্দ্রিক হলেও এর দ্বিতীয় অনুচ্ছেদে অত্যন্ত সু-কৌশলে বেরোবি শিক্ষক সমিতির কার্যকরী সংসদের ১৫জন সদস্যের মধ্যে ১১ সদস্যকে নিয়ে মিথ্যা তথ্য প্রদান করা হয়েছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বেরোবি শিক্ষক সমিতির সভাপতি-সম্পাদকের মিথ্যাচারের প্রতিবাদ

শিক্ষক সমিতির প্রেস বিজ্ঞপ্তি (ছবি : সংগৃহীত)

তারা মনে করেন, বেরোবি শিক্ষক সমিতির সংবিধান বলতে কিছুই নেই। মূলত একটি ‘গঠনতন্ত্র’ অনুযায়ী সমিতির কার্যক্রম পরিচালিত হয়ে থাকে। কার্যকরী সংসদের সভা আহ্বান করে তাতে কোরাম সংকট দেখা দেওয়ায় সভা অনুষ্ঠিত না হলে ‘গঠনতন্ত্র’ অনুযায়ী পর পর তিনটি সভা আহবান করার নিয়ম রয়েছে। এরপরের সেই সভাগুলোতেও কোরাম সংকট দেখা দিলে সাধারণ সভা আহবান করার কথা উল্লেখ আছে। কিন্তু কার্যকরী সংসদের সভায় কোরাম পূরণ না হলে গঠনতন্ত্রের নিয়ম না মেনে সরাসরি সাধারণ সভা আহ্বান করে সভাপতি ও সাধারণ সম্পাদক গঠনতন্ত্র লঙ্ঘন করেছেন এবং সাধারণ সদস্যদের সঙ্গে প্রতারণা করেছেন।

তারা আরও উল্লেখ করে বলেন, ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি তারিখে সমিতির নব-নির্বাচিত কার্যকরী সংসদের কোনো সভা আহ্বান করা হয়নি। যে সভার বিষয়ে সভাপতি ও সাধারণ সম্পাদক মনগড়া তথ্য দিয়েছেন সেটি মূলত ২০ ফেব্রুয়ারি ২০১৯ তারিখে অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। সুতরাং বুঝাই যাচ্ছে উদ্দেশ্যমূলক ভাবে কার্যকরী সংসদের প্রায় সকল সদস্যদের নামে সভাপতি ও সাধারণ সম্পাদক মিথ্যাচার করেছেন। সর্বোপরি, সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের একক সিদ্ধান্তে করা গত বুধবারের প্রতিবাদ পত্রে কার্যকরী সংসদের ১৫ জন সদস্যের মধ্যে ১১ জন সম্মানিত সদস্যের বিরুদ্ধে মিথ্যাচার করার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন শিক্ষক সমিতির কার্যকরী সংসদের ১১ জন সদস্য।

Comments

comments

Close
%d bloggers like this: