আজ: ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, রাত ১২:৪০
সর্বশেষ সংবাদ
অপরাধ, জেলা সংবাদ শার্শার বাগআঁচড়ায় পুলিশের কথিত সোর্স কালামের সহযোগিতায় একটি বাল্যবিবাহ সম্পন্ন: প্রশাসন নীরব দর্শকের ভূমিকায়

শার্শার বাগআঁচড়ায় পুলিশের কথিত সোর্স কালামের সহযোগিতায় একটি বাল্যবিবাহ সম্পন্ন: প্রশাসন নীরব দর্শকের ভূমিকায়


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৩/১০/২০১৯ , ৯:২৩ পূর্বাহ্ণ | বিভাগ: অপরাধ,জেলা সংবাদ


আরিফুজ্জামান আরিফ।। যে বয়সে তিশার বই খাতা নিয়ে বান্ধবীদের সাথে হৈ হুল্লোড করে স্কুলে যাওয়ার কথা  সেই বয়সে স্হানীয় এক ঘরজামাই খ্যাত পুলিশের কথিত সোর্স কালামের সহযোগিতায় বিয়ের পিড়ীতে বসে বাল্য বিবাহের স্বীকার হলো তিশা ।তিশা বাগআঁচড়া গার্লস স্কুল এন্ড কলেজের সপ্তম শ্রেনীর ছাত্রী এবং শার্শার বাগআঁচড়ার সাতমাইল আমতলা পাড়া এলাকার আমজেদ শেখের মেয়ে। তার  বয়স মাত্র (১৩)।
জানা গেছে,শার্শা উপজেলার বাগআঁচড়ার সাতমাইল আমতলা পাড়ায় আমজেদ শেখের সপ্তম শ্রেণীর স্কুল পড়ুয়া মেয়ে তিশা খাতুন (১৩ ) এর সাথে একই গ্রামের আব্দুল খালেক গাজির ছেলে সাব্দুল্লাহ (৩৬) এর বিবাহ ঠিক হয়। কিন্তু মেয়ের বয়স ১৩ বছর হওয়ায় এলাকার সচেতন মহল এই বাল্যবিবাহ কে আইনের পরিপন্থী হিসাবে বিবাহতে আপত্তি জানায় । বিষয়টি ব্যাপক জানাজানি হয়েে যাওয়ার ফলে সেসময় এলাকাবাসীর চাপের মুখে বিবাহটি  বন্ধ হয়ে যায়।
কিন্তু সম্প্রতি  সাতক্ষীরার আশাশুনি থেকে উঠে আসা বাগআঁচড়া সাতমাইল এলাকার ঘরজামাই কথিত পুলিশের সোর্স আবুল কালাম পাত্র সাব্দুল্লার কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে প্রশাসনকে ম্যানেজ করে এলাকার সচেতন মহলকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে  আইনকে অমান্য করে পাত্র সাব্দুল্লার সাথে মাত্র ১৩ বছর বয়সী কিশোরী তিশার সাথে জোড়াতালি ভূয়া কাগজপত্র বানিয়ে কোর্টের মাধ্যমে বিবাহ সম্পন্ন করে দেয়। এহেন জঘন্য  ঘটনায় নানামূখী প্রশ্নের জন্ম নিয়েছে।
এলাকার সচেতন মহল সেসময় থেকে প্রশাসনকে  বিষয়টি জানালেও প্রশাসন নীরব দর্শকের ভূমিকা পালন করে।ফলে  বাল্য বিবাহের ঘটনাটি আলোচিত ও সমালোচিত হয়ে ঐ এলাকায় টক অব নিউজে পরিনত হয়।এদিকে এই বাল্য বিবাহ সংবাদ পেয়েও প্রশাসনের নিরব ভূমিকায় থাকার কারনে এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।
এ ব্যপারে বাল্য বিবাহে সহযোগিতাকারী পুলিয়ের সোর্স আবুল কালামের সাথে তার মুঠো ফোন ০১৭২৫ – ৪৫৩৯৫৭ নম্বরে বার বার যোগাযোগ করেও কথা বলা সম্ভব হয়নি।

Comments

comments

Close
%d bloggers like this: