আজ: ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ১১:৫১
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক তালেবান হামলায় ১১ আফগান পুলিশ সদস্য নিহত

তালেবান হামলায় ১১ আফগান পুলিশ সদস্য নিহত


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০১/১০/২০১৯ , ৫:৫৮ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


আফগানিস্তানে তালেবান হামলায় ১১ পুলিশ নিহত হয়েছে। মঙ্গলবার উত্তরাঞ্চলীয় বালখ প্রদেশের পুলিশ সদর দফতরে এই হামলার ঘটনা ঘটে।

বালখ প্রদেশের গভর্নরের একজন মুখপাত্র জানিয়েছেন, সোমবার বিকেলেই শরেটেপা প্রদেশে হামলা শুরু করে তালেবান। যা মঙ্গরবার সকাল পর্যন্ত চলে। সংঘর্ষের এক পর্যায়ে পুলিশ সদর দফতর নিয়ন্ত্রণে নেয় তালেবান যোদ্ধারা। পরে জাতীয় নিরাপত্তা বাহিনীর সদস্যরা গিয়ে পুনরায় সদর দফতর দখলে নিতে সক্ষম হয়।

তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ দাবি করেছেন, হামলায় ৩০ পুলিশ সদস্য নিহত হয়েছে। তার পোস্ট করা এক ভিডিওতে দেখা যায়, তালেবান যোদ্ধারা সেখান থেকে বিপুল পরিমাণ অস্ত্র লুটপাট করে নেয়।

সাম্প্রতিক বছরগুলোতে তালেবান হামলার অন্যতম লক্ষ্যে পরিণত হয়েছে আফগান পুলিশ বাহিনী। আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্রের সেনা প্রত্যাহার সংক্রান্ত আলোচনা ভেস্তে যাওয়ার পর দেশটিতে সহিংসতা অতি মাত্রায় বৃদ্ধি পেয়েছে। প্রেসিডেন্ট নির্বাচনকে কেন্দ্র করে আরও হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

গত শনিবার তাকহার প্রদেশের তিনটি জেলায় নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে সংঘর্ষে জড়ায় তালেবান। এর মাধ্যমে তারা দুটি প্রদেশে নিজেদের শক্তির জানান দিল। ইতোমধ্যে কুনদুজ প্রদেশেও তারা শক্তিশালী অবস্থানে রয়েছে।

Comments

comments

Close
%d bloggers like this: