আজ: ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, বিকাল ৫:১৪
সর্বশেষ সংবাদ
খেলাধূলা ফিফা প্রীতি ফুটবল ম্যাচে ভুটানকে ৪-১ গোলে হারালো বাংলাদেশ

ফিফা প্রীতি ফুটবল ম্যাচে ভুটানকে ৪-১ গোলে হারালো বাংলাদেশ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৯/০৯/২০১৯ , ৯:৩৫ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


আজ রবিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ফিফা প্রীতি ফুটবল ম্যাচে ভুটানকে ৪-১ গোলে হারিয়েছে বাংলাদেশ। ম্যাচের শুরুতেই বাংলাদেশকে এগিয়ে দেন নাবিব নেওয়াজ জীবন।

পুরনো ইতিহাসকেই কি তবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফিরিয়ে আনলো জামাল ভুঁইয়ারা। বিশ্বকাপ বাছাইয়ে রাউন্ড-২ এ ভারত এবং কাতারের বিপক্ষে ম্যাচের আগে ফিফা ফ্রেন্ডলি ম্যাচে ভুটানকে ৪-১ গোলে রীতিমত বিধ্বস্ত করে ছেড়েছে বাংলাদেশ দলের ফুটবলাররা।
বাংলাদেশের হয়ে সব সময়ই পারফরম করা নাবিব নেওয়াজ জীবনের কাছ থেকে এসেছে জোড়া গোল। ভুটানের জালে অন্য দু’বার বল প্রবেশ করিয়েছেন বিপলু এবং রবিউল।

মাঝে এই ভুটানের কাছেই হেরে বাংলাদেশের ফুটবল ইতিহাস একেবারে তলানীতে গিয়ে ঠেকেছিল। ২০১৬ সালের ১০ অক্টোবর থিম্পুতে ভুটানের কাছে সেই লজ্জাজনক পরাজয়ের প্রতিশোধ যদিও বাংলাদেশ নিয়েছিল ২৩ মাস পর। গত বছর ঢাকায় সাফ চ্যাম্পিয়নশিপে ভুটানকে হারিয়ে প্রতিশোধ নেয় লাল-সবুজ জার্সিধারী ফুটবলাররা।
এক বছর পর সেই ভুটান আবারও মুখোমুখি হয় বাংলাদেশের। ফিফা ফ্রেন্ডলি ম্যাচ হলেও ছেড়ে কথা বলেনি জেমি ডে’র শিষ্যরা। গুনে গুনে ৪বার বল জড়িয়েছে ভুটানিদের জালে।
বিশ্বকাপ বাছাই দ্বিতীয় পর্বে বাংলাদেশ কাতারের মুখোমুখি হবে ১০ অক্টোবর, ঢাকায়। এরপর ১৫ অক্টোবর কলকাতায় ম্যাচ রয়েছে ভারতের বিরুদ্ধে। বিশ্বকাপ বাছাইয়ের দুই ম্যাচের আগে ভুটানের বিরুদ্ধে এই জয় নিশ্চিত বাংলাদেশের ফুটবলারদের আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে।

Comments

comments

Close
%d bloggers like this: