আজ: ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই রমজান, ১৪৪২ হিজরি, দুপুর ২:০৮
সর্বশেষ সংবাদ
শিক্ষাঙ্গন বেরোবিতে শিক্ষার্থীদের তোপের মুখে হলের প্রভোষ্ট

বেরোবিতে শিক্ষার্থীদের তোপের মুখে হলের প্রভোষ্ট


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৩/০৯/২০১৯ , ১১:১৬ অপরাহ্ণ | বিভাগ: শিক্ষাঙ্গন


বেরোবির শহীদ মুখতার এলাহী হলে প্রভোষ্ট হিসেবে দায়িত্ব পেয়েছেন ড. ওয়াদুদুর রহমান তুহিন। দায়িত্ব গ্রহণের জন্য তিনি হলে প্রবেশ করতে চাইলে উক্ত হল শাখা ছাত্রলীগের সভাপতি হাসান আলী সহ কিছু শিক্ষার্থী নব্য প্রভোষ্টকে হলে ঢুকতে  বাঁধা  দেন। পরে বেরোবি ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক এর অনুরোধে প্রভোষ্ট তুহিন ওয়াদুদ কোন মতে হলে প্রবেশ করে আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ করেন।

 

এ বিষয়ে জানতে চাইলে হল সভাপতি হাসান আলী বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন বার বার বলে আসছিল তুহিন ওয়াদুদ জামায়াতের এজেন্ডা বাস্তবায়ন করছে। তুহিন ওয়াদুদ বিগত সময়ে বেরোবি ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান শিশির, বর্তমান সভাপতি তুষার কিবরিয়া সহ আরো কয়েকজন শীর্ষ নেতার বিরুদ্ধে মিথ্যা এসিড মামলা করেছিলেন।  পরবর্তী সময়ে উক্ত ছাত্রনেতারা স্বসম্মানে মুক্তি পেয়েছেন। তাই আমরা উনাকে বাঁধা  দিয়েছি।

 

সোমবার  রাত ৮ টায় প্রভোষ্ট  হলের আবাসিক শিক্ষার্থীদের সাথে মত বিনিময়ের জন্য একটি আলোচনা সভার আহবান করেছিলেন। আলোচনা সভায় হলের কর্মকর্তা কর্মচারী এবং প্রভোষ্ট বডি ছাড়া কোন শিক্ষার্থীকে অংশগ্রহণ করতে দেখা যায় নি।  

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী দৈনিক মতপ্রকাশের প্রতিনিধিকে জানান,  ড. তুহিনকে ব্যাক্তিগতভাবে অনেকেই জামাতপন্থী শিক্ষক হিসেবে গণ্য করেন। 

যদিও ড.  তুহিন বেরোবির আওয়ামীলীগ সমর্থিত শিক্ষক সংগঠন “নীল দল” এর নেতৃত্বে আছেন। 

 

এ ব্যাপারে  ড. তুহিনকে মুঠো ফোনে পাওয়া যায় নি। বেরোবি ছাত্রলীগ  সভাপতি তুষার কিবরিয়া এ বিষয়ে বলেন,  আমি হলের মিটিং এর ব্যাপারে কিছু জানি না। তিনি বলেন এই বিশ্ববিদ্যালয় প্রশাসন বার বার ড. তুহিন স্যারকে জামায়াত এর  তকমা দিয়ে আসছিলো, কিন্তু আবারো একটি হলের প্রভোষ্টের দায়িত্ব উনাকেই দিয়েছে; নিঃসন্দেহে এটা বিশ্ববিদ্যালয় প্রশাসনের স্ববিরোধী পদক্ষেপ। নিশ্চিত ভাবে বিশ্ববিদ্যালয়  প্রশাসনের কথা ও কাজের মধ্যে অনেক ভিন্নতা আছে যা লজ্জাস্কর।

Comments

comments

Close
%d bloggers like this: