আজ: ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ১০:১৩
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ ঠাকুরগাঁওয়ে প্রয়াত মুক্তিযোদ্ধার পরিবারকে আর্থিক সহায়তা প্রদান

ঠাকুরগাঁওয়ে প্রয়াত মুক্তিযোদ্ধার পরিবারকে আর্থিক সহায়তা প্রদান


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৫/০৯/২০১৯ , ৭:১৪ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও:  সাক্ষরতা আন্দোলনের নায়ক রাষ্ট্রপতি পদকপ্রাপ্ত ও প্রয়াত মুক্তিযোদ্ধা ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার মোকছেদ আলীর পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

১৫ সেপ্টেম্বর রোববার সন্ধ্যায় ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার সালন্দর ইউনিয়নের কচুবাড়ি কৃষ্টপুর গ্রামে ঐ মুক্তিযোদ্ধার বাড়িতে গিয়ে তার পরিবারের হাতে নগদ ১৫হাজার টাকার চেক ও নতুন করে একটি বাড়ি নির্মাণের আশ্বাস দেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড.কে.এম কামরুজ্জামান সেলিম।

উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নূর কুতুবুল আলম,সদর উপজেলার নির্বাহী অফিসার আব্দুল্লাহ আলম মামুন,সালন্দর ইউনিয়নের চেয়ারম্যান মাহাবুব আলম মুকুল,প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী সহ প্রয়াত মুক্তিযোদ্ধার পরিবারের স্বজনেরা।

উল্লেখ্য: বাংলাদেশের প্রথম নিরক্ষরমুক্ত গ্রাম তৈরির এক নায়কের নাম ছিলেন মোকছেদ আলী। স্বাধীনতা লাভের পর ঠাকুরগাঁওয়ের তরুণ যুবকেরা ঝাঁপিয়ে পড়ে নিরক্ষরমুক্ত গ্রাম গড়ে তোলার যুদ্ধে। আর সেই যুদ্ধে ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার সালন্দর ইউনিয়নের কচুবাড়ি কৃষ্টপুর গ্রাম দেশের প্রথম নিরক্ষরমুক্ত গ্রাম হিসেবে স্বীকৃতি পায়। এই তরুণ যোদ্ধাদের নেতৃত্ব দিয়েছিলেন প্রয়াত মোকছেদ আলী।

Comments

comments

Close
%d bloggers like this: