আজ: ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, দুপুর ২:৩২
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ সিরাজগঞ্জে মৃত্যুমুখে প্রসূতি : দুই চিকিৎসকের বিরুদ্ধে তদন্ত শুরু

সিরাজগঞ্জে মৃত্যুমুখে প্রসূতি : দুই চিকিৎসকের বিরুদ্ধে তদন্ত শুরু


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৬/০৯/২০১৯ , ৩:০১ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


সিরাজগঞ্জে ভুল চিকিৎসায় কামনা খাতুন (১৯) নামে এক প্রসূতি মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় দুই চিকিৎসকের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় অভিযোগ করা হয়েছে। ইতিমধ্যেই পুলিশ তদন্ত শুরু করেছে। সিরাজগঞ্জ সদর থানার ওসি মোহাম্মাদ দাউদ এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গত মঙ্গলবার ওই প্রসূতির বাবা আবু কালাম ডা. কমল কান্তিদাস ও ডা. আব্দুর রশিদের বিরুদ্ধে থানায় এই অভিযোগ দায়ের করেন। অভিযোগে প্রকাশ, তার গর্ভবতী মেয়ে কামনা খাতুনের প্রসব ব্যাথা উঠলে ২৫ জুন শহরের আরাফাত হাসপাতালে নেয়া হয়ে।

পরদিন ২৬ জুন ডা. কমলকান্তি অজ্ঞান করার পর ডা. আব্দুর রশিদ সিজার অপারেশনের মাধ্যমে সন্তান প্রসব করেন। এরপর থেকেই কামনা খাতুন অসুস্থ হয়ে পড়েন। তিন দিন পর ওই প্রসূতিকে বাড়ীতে নিয়ে আসা হলে তিনি আরো অসুস্থ হয়ে পড়ে। পরবর্তীতে ডা. রশিদের কাছে নিয়ে আসে এবং তিনি রোগীকে মেডিসিন বিশেষজ্ঞের কাছে রেফার করেন। তাকে মেডিসিন বিভাগের চিকিৎসক ডা. সাজ্জাদ মাসুদের কাছে নেয়া হয়।
ওই প্রসূতির অবস্থার অবনতি হওয়ায় তিনি বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিতে বলেন। ওই হাসপাতালে চিকিৎসা শেষে কিছুটা সুস্থ হয়। পরবর্তীতে তাকে সিরাজগঞ্জ ২৫০শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। কিছু দিন পর আবারো অসুস্থ হয়ে পড়েন প্রসূতি কামনা খাতুন। তাকে গত ২৩ আগস্ট কমিউনিটি হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে সেখানেই তার চিকিৎসা চলছে।
এ বিষয়ে অভিযুক্ত চিকিৎসক ও আরাফাত হাসপাতালের পরিচালক ডা. আব্দুর রশিদ বলেন, অপারেশনের মাধ্যমে বাচ্চা প্রসবের পর ওই রোগী আমাদের সাথে কোনো যোগাযোগ করেনি। বর্তমানে রোগী কী অবস্থায় রয়েছে সেটি আমাদের জানা নেই বলে তারা সাংবাদিকদের জানান।

Comments

comments

Close
%d bloggers like this: