আজ: ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, সন্ধ্যা ৬:৪১
সর্বশেষ সংবাদ
রাজধানী জুড়ে ঢাকা কমিউনিটি হাসপাতালে কালোজিরা তেল ক্যাপসুল ‘আলিকসির’ উদ্বোধন

ঢাকা কমিউনিটি হাসপাতালে কালোজিরা তেল ক্যাপসুল ‘আলিকসির’ উদ্বোধন


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ৩১/০৮/২০১৯ , ৪:২৬ অপরাহ্ণ | বিভাগ: রাজধানী জুড়ে


কালোজিরা তেলের এন্টেরিক কোটেড সফট জিলাটিন ক্যাপসুল ‘আলিকসির’ বাজারে নিয়ে এসেছে পূর্ণাভা লিমিটেড (দেশের অন্যতম ফার্মাসিউক্যাল প্রতিষ্ঠান রেনাটা লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান)। ব্যতিক্রমী ও মানবদেহের জন্য অত্যন্ত উপকারী এই কালোজিরা তেলের ক্যাপসুলের বাজারে আসা উপলক্ষ্যে রাজধানীর ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজ ও হাসপাতালে এক অনুষ্ঠানের আয়োজন করে প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে কেক কেটে আলিকসিরের উদ্বোধন করেন প্রফেসর ডাঃ এম. এ. মোমেন ও ডাঃ এম. এ. মালেক। এ সময় উপস্থিত ছিলেন পুর্ণাভা লিমিটেডের হেড অব সেলস মোঃ কামরুল আলম, মার্কেটিং ম্যানেজার ড. লাবনী আহসান এবং রেনাটা লিমিটেডের এরিয়া সেলস ম্যানেজার মাহফুজুর রহমানসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে জানানো হয়, আলিকসির শতভাগ বিশুদ্ধ কোল্ড প্রেসড প্রাকৃতিক কালোজিরা তেলের পরিপূর্ণ নিশ্চয়তা। এই ক্যাপসুল সেবনে কালোজিরা তেলের সকল উপকারিতা তো মিলবেই। এর পাশাপাশি আলিকসির এন্টেরিক কোটেড হওয়ায় কালোজিরা তেল সেবনে মানুষের সবচেয়ে বড় যে সমস্যা বুক জ্বালাপোঁড়া করা- তা একেবারেই থাকছে না। ফলে যে কোনো মানুষ নিশ্চিন্তে এটি সেবন করে উপকার পেতে পারে অনায়াসে।

আরো জানানো হয়, পূর্ণাভা লিমিটেড তার অত্যাধুনিক কারিগরি দক্ষতায় প্রস্তুতকৃত এই ক্যাপসুল বাজারে আনার আগে এটি নীতিগতভাবে প্রয়োগ করে বৈজ্ঞানিকভাবে প্রমাণ করেছে যে, আলিকসির যেকোন রকম বিরুপ প্রতিক্রিয়া মুক্ত। আলিকসির শরীরের ক্ষতিকর কোলেস্টেরল কমিয়ে আনে এবং একই সাথে উপকারী কোলেস্টেরলের পরিমাণ বৃদ্ধি করে শরীরে চর্বির মাত্রা অত্যন্ত চমৎকারভাবে নিয়ন্ত্রণে রাখে। শরীরের অতিরিক্ত রক্তচাপ নিয়ন্ত্রণে সাহায্য করে। লোহিত রক্ত কনিকার মাত্রা বাড়িয়ে শারীরিক সুস্থতা নিশ্চিত করে। থাইরয়েড হরমোনের মাত্রা নামিয়ে এনে হাইপার থাইরয়েডিজমে উপকার করে। এছাড়া পুরুষের টেস্টোস্টেরনের মাত্রা বৃদ্ধি করতে সাহায্য করে আলিকসির।

Comments

comments

Close
%d bloggers like this: