আজ: ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, বিকাল ৪:৫৮
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, রংপুর বিভাগ ঠাকুরগাঁওয়ে প্রায় ২০ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত

ঠাকুরগাঁওয়ে প্রায় ২০ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৭/০৮/২০১৯ , ৩:২৩ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,রংপুর বিভাগ


ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার বালিয়াডাঙ্গী বগুলবাড়ী স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক আব্দুল আলীকে সাময়িক বরখাস্ত করেছে গভার্নিং বডির সভাপতি। গত ২৪ আগস্ট প্রতিষ্ঠানটির ৫৮নম্বর সভার সিদ্ধান্ত মোতাবেক ১৯ লক্ষ ৬৯ হাজার ৯শ টাকা আত্মসাতের প্রাথমিক প্রমাণ পাওয়ায় প্রতিষ্ঠানের প্যাডে ২৪ আগস্ট তারিখের গভার্নিং বডির সভাপতি মোহাম্মদ আলীর স্বাক্ষরিত পত্রে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার (২৭ আগস্ট) সকালে বালিয়াডাঙ্গী বগুলবাড়ী স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আইয়ুব আলীসহ একাধিক সুত্র বিষয়টি আমাদের প্রতিনিধিকে নিশ্চিত করছেন। বরখাস্তকালীন সময়ে সরকারি বিধি মেনে চলার পরামর্শ এবং বিধি মোতাবেক বেতন ভাতাদি প্রাপ্যতার বিষয়েও ওই পত্রে বলা হয়েছে।

বালিয়াডাঙ্গী বগুলবাড়ী স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আইয়ুব আলী আমাদের প্রতিনিধিকে জানান, বরখাস্ত হওয়া প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ উঠলে ৩ সদস্য বিশিষ্ট নিরীক্ষা কমিটি গঠন করে অভিযোগের তদন্ত করা হয়। তদন্তে প্রাথমিক ভাবে প্রতিষ্ঠানের আর্থিক লেনদেনে অনিয়মসহ অর্থ আত্মসাতের অভিযোগ প্রাথমিক ভাবে প্রমাণ পাওয়া গেছে।

প্রতিষ্ঠানের সভাপতি মোহাম্মদ আলী বলেন, প্রতিষ্ঠান রক্ষার স্বার্থে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে সাময়িক বরখাস্তের পত্র দিনাজপুর বোর্ড, জেলা প্রশাসক, জেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহমান বলেন, মঙ্গলবার সকালে বালিয়াডাঙ্গী বগুলবাড়ী স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্তের একটি পত্র পেয়েছি। তবে কি কারণে বরখাস্ত করা হয়েছে পত্রটি পড়ে এবং গভার্নিং বডির সাথে কথা বলে বিস্তারিত বলতে পারবো।

বরখাস্ত হওয়া বালিয়াডাঙ্গী বগুলবাড়ী স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক আব্দুল আলী মুঠোফোনে আমাদের প্রতিনিধিকে জানান, সম্প্রতি একটি নিয়োগ কাজে নিয়ম বহির্ভুত ভাবে নিয়োগ দেওয়ার চেষ্টা করছিল গভার্নিং বডি। আমি বিষয়টিতে বাধা দেওয়ায় চক্রান্ত করে আমাকে বরখাস্ত করা হয়েছে। তাছাড়া নিয়ম অনুযায়ী প্রতিষ্ঠানের চাকরিরত ব্যক্তি কোনো দোষ করলে তাকে দোষ স্বীকার করে আত্মসমার্পনের সুযোগ দেয়ার বিধান রয়েছে। কোনো নোটিশ ছাড়াই সাময়িক বরখাস্ত এটি আমাকে বরখাস্ত করা চক্রান্ত ছাড়া অন্য কিছু নয়।

Comments

comments

Close
%d bloggers like this: