আজ: ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, রাত ১:২২
সর্বশেষ সংবাদ
খেলাধূলা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে অল স্টার এশিয়া-বিশ্ব একাদশ ম্যাচ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে অল স্টার এশিয়া-বিশ্ব একাদশ ম্যাচ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৪/০৭/২০১৯ , ৬:৩০ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


আসছে বছর জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী স্মরণীয় করে রাখতে বড় উদ্যোগ নিতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্বের সেরা ক্রিকেটারদের জড়ো করে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আয়োজন করতে যাচ্ছে বিসিবি। আর এতে মিলছে আইসিসির স্বীকৃতিও।

বুধবার বিসিবি প্রধান নাজমুল হাসান জানান, ২০২০ সালের ১৮ থেকে ২১ মার্চের মধ্যে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অল স্টার এশিয়া ও বিশ্ব একাদশের দুটি টি-টোয়েন্টি খেলা হবে।

সাধারণত কোন খেলায় সদস্য দেশ থাকলেই দেওয়া হয় আন্তর্জাতিক স্বীকৃতি। কিন্তু এই দুই ম্যাচে একক কোন সদস্য দেশ খেলবে না। অল স্টার এশিয়া দলে খেলবেন ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও বাংলাদেশের ক্রিকেটাররা। বিশ্ব একাদশে খেলবেন বাকি বিশ্বের ক্রিকেটাররা। একটু ভিন্ন রকমের আয়োজন হলেও এই দুই ম্যাচের জন্য বাকি সব বোর্ডের আপত্তি না থাকায় মিলতে যাচ্ছে আন্তর্জাতিক স্বীকৃতিও।

তবে এই দুই দলে যারা খেলবেন তাদের কারা নির্বাচন করবে তা এখনো চূড়ান্ত হয়নি বলে জানান বোর্ড প্রধান।

১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্ম নেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ২০২০ সালে স্বাধীন বাংলাদেশের স্থপতির জন্মের একশো বছর হতে যাচ্ছে। এই উপলক্ষে বছর জুড়েই নানান আয়োজন করতে যাচ্ছে বিসিবি।

Comments

comments

Close
%d bloggers like this: