আজ: ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই রমজান, ১৪৪২ হিজরি, রাত ৪:৩২
সর্বশেষ সংবাদ
খেলাধূলা ইংল্যান্ডকে হারিয়ে টাইগারদের শুভ সূচনা

ইংল্যান্ডকে হারিয়ে টাইগারদের শুভ সূচনা


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২২/০৭/২০১৯ , ১০:৫৯ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


তাওহীদ হৃদয় ও শাহাদাৎ হোসাইনের অনবদ্য ব্যাটিংয়ে ইংলিশ যুবাদের সহজেই হারালো টাইগাররা। এ দুজনের ফিফটিতে ৭৭ বল হাতে রেখেই স্বাগতিকদের বিপক্ষে ৬ উইকেটের জয় তুলে নিয়ে ত্রিদেশীয় সিরিজে শুভ সূচনাই করলো বাংলাদেশের যুবারা।

সোমবার ওরচেস্টারের নিউ রোড কাউন্টি গ্রাউন্ডের এ ম্যাচে টস জিতে আগে ব্যাট করে ইংলিশ অনূর্ধ্ব-১৯ দল। ব্যাট করতে নেমে টাইগার যুবা তানজিম হাসান সাকিবের বোলিং তোপে পড়ে ৮৭ রানেই ৬ উইকেট হারায় ইংলিশরা। পরে গোল্ডওয়ার্থি ও অলড্রিজের ফিফটিতে ৭ উইকেট হারিয়ে ২০০ রানের পুঁজি পায় স্বাগতিকরা।

দলের পক্ষে সর্বোচ্চ ৬৯ রান করে অপরাজিত থাকেন লুইস গোল্ডওয়ার্থি। এছাড়া ক্যাসেই অলড্রিজ ৫৮, ক্লার্ক ২৭ ও মাওসলে ২০ রান করেন। টাইগারদের হয়ে ৪৯ রান দিয়ে চারটি উইকেট লাভ করেন ডানহাতি মিডিয়াম পেসার সাকিব।

ইংলিশদের দেয়া ২০১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ১১ রানেই উইকেট হারায় বাংলাদেশ। ৯ রানে আউট হন ওপেনার তানজিদ হাসান। পরে ৭২ রানে তৃতীয় উইকেট হারালেও মিডল অর্ডারে তাওহিদ হৃদয় ও শাহাদাৎ হোসাইনের ১১৪ রানের অনবদ্য জুটিতে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

তবে ৬০ বলে আট বাউণ্ডারিতে ৫৭ রান করে শাহাদাৎ আউট হলেও যুবা ক্যাপ্টেন আকবর আলীকে নিয়ে জয়ের বন্দরে নোঙ্গর করার কাজটুকু সফলভাবেই সারেন হৃদয়। অপরাজিত ৭০ রানের অনবদ্য ও দায়িত্বশীল এক ইনিংস খেলে। তাঁর ৮৬ বলের ইনিংসে ছিলো চারটি চারের মার। ফলে ৭৭ বল হাতে রেখেই ৬ উইকেটের বড় জয় পায় টাইগার যুবারা।

এই জয়ের ফলে এক খেলায় পূর্ণ দুই পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে উঠলো আকবরের দল। সমান খেলায় সমান পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে দুইয়ে অবস্থান করছে ত্রিদেশীয় সিরিজের অপর দল ভারত। আর দুটি ম্যাচ খেলেও কোন জয় না থাকায় তলানিতে স্বাগতিক ইংল্যান্ড।

বাংলাদেশের পরবর্তী ম্যাচ ভারতের বিপক্ষে আগামী ২৪ জুলাই বুধবার।

Comments

comments

Close
%d bloggers like this: