আজ: ১৩ই নভেম্বর, ২০১৯ ইং, বুধবার, ২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী, রাত ৯:০৫
সর্বশেষ সংবাদ
প্রশাসন, প্রেস বিজ্ঞপ্তি ছেলে ধরা সন্দেহ হলে গণপিটুনি না দিয়ে পুলিশে খবর দেন

ছেলে ধরা সন্দেহ হলে গণপিটুনি না দিয়ে পুলিশে খবর দেন


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: জুলাই ২১, ২০১৯ , ১২:৪৪ পূর্বাহ্ণ | বিভাগ: প্রশাসন,প্রেস বিজ্ঞপ্তি


গতকাল শনিবার পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গুজবে বিভ্রান্ত হয়ে ছেলেধরা সন্দেহে কাউকে গণপিটুনি দেওয়ার ঘটনায় সবাইকে সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছে পুলিশ। একই সঙ্গে আইন নিজের হাতে তুলে না নিতেও আহ্বান জানানো হয়।

এতে বলা হয়, ‘পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা লাগবে’- এই গুজবকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে সম্প্রতি ছেলেধরা সন্দেহে গণপিটুনির ঘটনা ঘটছে। এটি সম্পূর্ণরুপে একটি গুজব। কোনও ধরনের গুজবে কান দেবেন না এবং গুজব ছড়িয়ে বিভ্রান্ত করবেন না।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘দেশবাসীকে অনুরোধ করা যাচ্ছে গুজবে বিভ্রান্ত হয়ে ছেলে ধরা সন্দেহে কাউকে গণপিটুনি দিয়ে আইন নিজের হাতে নেবেন না। গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করা রাষ্ট্রবিরোধী কাজের শামিল এবং গণপিটুনি দিয়ে মৃত্যু ঘটানো ফৌজদারি অপরাধ।’

এতে আরও বলা হয়, ছেলেধরা সন্দেহে গণপিটুনির শিকার হয়ে এ পর্যন্ত যতগুলো নিহতের ঘটনা ঘটেছে, পুলিশ প্রত্যেকটি ঘটনা আমলে নিয়ে তদন্তে নেমেছে। এ সব ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হচ্ছে।

বিজ্ঞপ্তিতে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে বলা হয়, আসুন আমরা সকলে সচেতন হই। গুজব ছড়ানো এবং গুজবে কান দেওয়া থেকে বিরত থাকি। কাউকে ছেলেধরা সন্দেহ হলে গণপিটুনি না দিয়ে পুলিশের হাতে তুলে দিতে অনুরোধ জানানো হয়েছে এতে।

Comments

comments

Close