আজ: ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, বিকাল ৪:৫৮
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ ঠাকুরগাঁওয়ে নকল নবিশদের বিক্ষোভ কর্মসূচি পালিত

ঠাকুরগাঁওয়ে নকল নবিশদের বিক্ষোভ কর্মসূচি পালিত


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১০/০৭/২০১৯ , ৬:৫২ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


মোঃ ইলিয়াস আলী ,নিজস্ব প্রতিবেদকঃ

মহান মানুষ বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বাংলাদেশ তৈরির এক মহান কারিগর, যার অবদান বাঙালি জাতি তথা বাংলাদেশের মানুষ কখনো ভুলবে না, ঠিক তার প্রত্যেকটি কথা একেকটা রত্ন ,সোনার বাংলা গড়ার মহা মন্ত্র।

সেই মহান মানুষটিই ১৯৭৩ সালে বলেছিলেন , সাব-রেজিস্ট্ররি অফিসে কর্মরত সকল নকল নবিশ কর্মকর্তার এর চাকুরি স্থায়ীকরণ করা হবে কিন্তু তা এখনো বাস্তবায়ন হয়নি।

এরই প্রতিবাদে  গত ২৫/৬/১৯ তারিখে জাতীয় প্রেসক্লাবে আমরণ অনশন করতে গেলে  পুলিশি বাধা এবং গ্রেফতারের প্রতিবাদে আজ ১০ই জুলাই সারা বাংদেশের প্রতিটি সাব রেজিস্টার অফিসে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে।

এই কর্মসূচির অংশ হিসেবে রাণীশংকৈল সাব রেজিস্টার অফিসে নকল নবীশরা বিক্ষোভ কর্মসূচি পালন করে।  এসময় বিক্ষোভ কর্মসূচীতে উপস্থিত ছিলেন ঠাকুরগাও জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হারুন সরকার, রাণীশংকৈল সাব রেজিস্টার অফিসের নকল নবীশ এসোসিয়েশন এর সভাপতি মোস্তফা আলম, সাধারণ সম্পাদক শ্রী ধনেশ্বর চন্দ্র, সহ সভাপতি মোঃ সাহ্আলম, কোষাধক্ষ্য মোঃ মানিক সহ আরো অনেকেই।

এই সময় বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য কালে মোঃ হারুন সরকার বলেন,  ১৯৭৩ সালে বঙ্গবন্ধুর ঘোষণা সাব রেজিস্টার অফিসে কর্মরত নকল নবীশদের জাতীয়করণ করা হবে, আজও সেই ঘোষণা বাস্তবায়ন করা হয়হয়নি, যার জন্য বাংলাদেশের জন্ম তার কথার দাম কেউ দিচ্ছে না বরং সেই দাবি আদায় করতে আমরণ অনশন করতে গেলাম সেখানে গিয়ে নির্যাতনের শিকার হতে হয়েছে এবং কয়েকজনকে গ্রেফতারও পর্যন্ত হতে হয়েছে।

আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলছি,  আপনার বাবার দেওয়া ওয়াদা আপনি পুরণ করবেন এই আশায় আমরা আছি।
নকল নবিশ এস্যোসিয়েসন এর এক দফা এক দাবী তাদের চাকুরী স্থায়ীকরণ , এই দাবিকে সামনে রেখে তারা তাদের আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছে।। কয়েকজন নকল নবিশ কর্মকর্তার সাথে আমাদের প্রতিনিধি কথা বলেন,  এইসময় তারা বলেন আমরা বঙ্গবন্ধুর দেওয়া কথা বাস্তবায়ন এর জন্য মৃত্যুর আগ পর্যন্ত আন্দোলন,সংগ্রাম চালিয়ে যাব।

Comments

comments

Close
%d bloggers like this: