আজ: ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, বিকাল ৫:৩৩
সর্বশেষ সংবাদ
শিক্ষাঙ্গন জকসু আইন সংশোধনে কমিটি গঠন, জানেন না আহবায়ক

জকসু আইন সংশোধনে কমিটি গঠন, জানেন না আহবায়ক


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০১/০৭/২০১৯ , ৬:২৮ অপরাহ্ণ | বিভাগ: শিক্ষাঙ্গন


জবি প্রতিনিধিঃ
জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (জকসু) এর গঠণতন্ত্র প্রণয়ন ও আইন সংশোধন সংক্রান্ত কমিটি গঠন করা হয়েছে। জবির আইন অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. সরকার আলী আক্কাস-কে আহ্বায়ক করে এই কমিটি গঠন করা হয়েছে।

সোমবার ( ১ জুন) বিকালে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫-এ ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (জকসু) এর বিষয়ে কোন ধারা বা উপধারা না থাকায় বিশ্ববিদ্যালয় আইনে উক্ত ধারা বা উপধারা সংযোজন ও ‘জকসুর গঠনতন্ত্র প্রণয়নের লক্ষ্যে আইন সংশোধনের প্রয়োজনীয় সুপারিশ প্রদানের লক্ষ্যে আইন বিভাগের অধ্যাপক ড. সরকার আলী আক্কাস-কে আহ্বায়ক করে চার সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন, অধ্যাপক ড. মোঃ আতিয়ার রহমান, প্রক্টর ড. নূর মোহাম্মদ ও ছাত্রকল্যাণ পরিচালক ড. মোহাম্মদ অাব্দুল বাকী ।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, উক্ত কমিটিকে ৪৫ কার্যদিবসের মধ্যে বিশ্ববিদ্যালয়ের আইন সংশোধনের জন্য সুপারিশ প্রদান ও ‘জকসুর গঠনতন্ত্র প্রণয়ন করার নির্দেশনা প্রদান করা হয়েছে। সহকারী রেজিস্ট্রার (আইন) উক্ত কমিটিতে সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

এদিকে আইন অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. সরকার আলী আক্কাস-কে কমিটির কথা জিজ্ঞাসা করলে তিনি এ ব্যাপারে  জানেন না বলে জানান। তিনি বলেন, আমি আপনার মুখে প্রথম এই কথা শুনলাম। এদিকে বিশ্ববিদ্যালয়  থেকে ৫টায় বিজ্ঞপ্তির মাধ্যমে সাংবাদিকদের জানালেও তাকে জানানো হয়নি। তিনি আরো বলেন, হয়তো কালকে জানাবে।

এতে সাধারন শিক্ষার্থীদের মনে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সাগর ইসলাম ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রশাসন সবসময় সাধারন শিক্ষার্থীদের মৌলিক অধিকার নিশ্চিত করতে ব্যর্থ। কখনো সাধারন শিক্ষার্থীদের দুঃখ-দূর্দশার কথা কেউ বুঝেন না।

এ বিষয়ে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানূর রহমান বলেন, জকসু আইন সংশোধনে কমিটি গঠন করা হয়েছে। কমিটির সবাইকে চিঠি দেওয়া হয়েছে। কমিটির আহবায়ক বিষয়টি জানেনা বললে তিনি বলেন, আমরা বিকেলে কমিটি গঠন করেছি। কালকে সবাই চিঠি পেয়ে যাবে।

এর আগে বেলা ১২টায় ৭দিনের জকসু আইনেরর খসড়া প্রদান ও ৪ মাসের মধ্যে জকসু নির্বাচনসহ ৬ দফা দাবিতে মানববন্ধন ও উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করে জবি শিক্ষার্থীরা।

###
জেআর

Comments

comments

Close
%d bloggers like this: