আজ: ১৫ই নভেম্বর, ২০১৯ ইং, শুক্রবার, ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী, রাত ১১:৩৪
সর্বশেষ সংবাদ
বিজনেস সলুশন, শেয়ার বাজার কোনো লভ্যাংশ দেবে না পিপলস লিজিং

কোনো লভ্যাংশ দেবে না পিপলস লিজিং


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ৩০/০৬/২০১৯ , ৮:৩৮ পূর্বাহ্ণ | বিভাগ: বিজনেস সলুশন,শেয়ার বাজার


৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ প্রদানের সুপারিশ করেনি পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের পরিচালনা পর্ষদ। বৃহস্পতিবার কোম্পানির প্রধান কার্যালয়ে আয়োজিত পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

আগামী ১৭ সেপ্টেম্বর সকাল সাড়ে ৯টায় রাজধানীর রাওয়া কনভেনশন সেন্টারের অ্যাংকর হলে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ৫ আগস্ট এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

সমাপ্ত হিসাব বছরে পিপলস লিজিংয়ের সম্মিলিতভাবে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৫ টাকা ৫২ পয়সা, আগের হিসাব বছর যা ছিল ২৬ টাকা ৬৮ পয়সা (পুনর্মূল্যায়িত)। এককভাবে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৫ টাকা ২৪ পয়সা, আগের হিসাব বছর যা ছিল ২৭ টাকা ৭ পয়সা (পুনর্মূল্যায়িত)। ৩১ ডিসেম্বর সম্মিলিতভাবে কোম্পানির শেয়ারপ্রতি নিট দায় দাঁড়িয়েছে ৬৫ টাকা ৫৯ পয়সা, এককভাবে যা ৬৫ টাকা ২৬ পয়সা। ২০১৭ সালের ৩১ ডিসেম্বর সম্মিলিত ও এককভাবে শেয়ারপ্রতি নিট দায় ছিল যথাক্রমে ৬০ টাকা ৭ পয়সা ও ৬০ টাকা ২ পয়সা (পুনর্মূল্যায়িত)।

এদিকে অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, চলতি ২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) সম্মিলিতভাবে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২ টাকা ৭ পয়সা। এককভাবে শেয়ারপ্রতি লোকসান ২ টাকা ৮ পয়সা। ২০১৮ হিসাব বছরের একই সময়ে সম্মিলিত ও এককভাবে শেয়ারপ্রতি লোকসান ছিল যথাক্রমে ৭ পয়সা ও ৫ পয়সা। ৩১ মার্চ সম্মিলিতভাবে কোম্পানির শেয়ারপ্রতি নিট দায় দাঁড়িয়েছে ৬৭ টাকা ৬৬ পয়সা। এককভাবে শেয়ারপ্রতি নিট দায় ৬৭ টাকা ৩৪ পয়সা। ২০১৮ হিসাব বছরের ৩১ মার্চ সম্মিলিত ও এককভাবে শেয়ারপ্রতি নিট দায় ছিল যথাক্রমে ৬৫ টাকা ৫৯ পয়সা ও ৬৫ টাকা ২৬ পয়সা।

সর্বশেষ রেটিং অনুসারে, পিপলস লিজিংয়ের ঋণমান দীর্ঘমেয়াদে ‘ট্রিপল বি মাইনাস’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-থ্রি’। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৭ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ মূল্যায়ন করেছে ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল)।

লোকসানের কারণে ২০১৭ হিসাব বছরেও শেয়ারহোল্ডারদের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি পিপলস লিজিং। তার আগের দুই হিসাব বছরেও (২০১৬ ও ২০১৫) লভ্যাংশ পাননি কোম্পানির শেয়ারহোল্ডাররা। সর্বশেষ ২০১৪ হিসাব বছরে কোম্পানিটি ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল।

Comments

comments

Close