আজ: ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই রমজান, ১৪৪২ হিজরি, দুপুর ২:২৯
সর্বশেষ সংবাদ
জীবন ধারা কনের পোশাক যখন হিজাব

কনের পোশাক যখন হিজাব


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২২/০৬/২০১৯ , ১২:৫৭ পূর্বাহ্ণ | বিভাগ: জীবন ধারা


ফ্যাশন অনুষঙ্গ হিসেবে নারীদের কাছে হিজাব একটি চলমান ট্রেন্ড। পর্দা করা ছাড়াও হিজাবের রয়েছে নানা উপকারী দিক। বাইরের ধুলাবালি থেকে ত্বক ও চুলের সুরক্ষা দিতে এর তুলনা হয় না। আর সৌন্দর্যের ব্যাপার তো আছেই। তাই আজকাল পর্দা করার সঙ্গে সঙ্গে হিজাবের চাহিদা অনেক বেড়েছে। কিন্তু অনেকেই আছেন যারা সারা বছর হিজাব করলেও বিয়ের সময় হিজাব পরতে পছন্দ করেন না। আবার অনেকে আছেন যারা হিজাব পরতে পারবে না বলে বিয়েতে সুন্দর করে সাজতেও নারাজ।

যারা তাদের বিয়ের দিনটিকেও হিজাবের মাধ্যমে ফুটিয়ে তুলতে চান আমাদের আজকের আয়োজন তাদের জন্য। আমরা অনেকেই জানি না, আপনি চাইলেই হিজাবের মাধ্যমেই হয়ে উঠতে পারেন সবচাইতে সুন্দর বিয়ের কনে। এ জন্য আপনাকে শুধু এটা জেনে নিতে হবে যে কীভাবে হিজাব বাঁধলে আপনাকে বেশি সুন্দর লাগবে বা লাগে।

আসুন তাহলে আজ আমরা জেনে নিই বিয়ের কনের হিজাব পরার কিছু টিপস। এবং ছবিতে দেখে নিই কিছু হিজাব পরা বিয়ের ছবি।
আপনি যদি একটু ভারী গহনা ব্যবহার করেন তাহলে সেটাকেই আপনি হিজাবের অংশ হিসেবে ব্যবহার করতে পারেন। কপালের দিক কাভার করার জন্য।

আপনার বিয়ের পোশাক নিশ্চয়ই আপনার দেশ রীতি ও কালচার অনুযায়ী হবে। আপনি সেটাকেই প্রাধান্য দিলেই বুদ্ধিমানের কাজ করবেন। আফ্রিকার কিছু অঞ্চলে মুসলিমদের বিয়েতে, কনে এবং অতিথি সবাইকেই একই স্টাইলে হিজাব পরতে দেখা যায়।

কানের দুল ঢেকে যাওয়ার ভয় করছেন? শুধু দুল নয়, ঝাপটা ও টিকলিও ব্যবহার করতে পারেন হিজাবের ওপর। আলাদা স্কার্ফ ব্যবহার করতে না চাইলে, আপনার ওড়না দিয়েই মাথা কাভার করুন হিজাবের মতো করে। বিয়ের শাড়ি বা কামিজ ও ওড়নার সঙ্গে যদি হিজাবের মিল রাখেন সেটাতে আপনাকে দেখাবে অন্যরকম সুন্দর।

Comments

comments

Close
%d bloggers like this: