আজ: ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই রমজান, ১৪৪২ হিজরি, রাত ১০:১৬
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক আফগানিস্তানে ভুলে পুলিশের ওপর বিমান হামলা; নিহত ১৭

আফগানিস্তানে ভুলে পুলিশের ওপর বিমান হামলা; নিহত ১৭


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৮/০৫/২০১৯ , ১২:১৮ পূর্বাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় হেলমান্দ প্রদেশে বিমান হামলায় ১৭ পুলিশ নিহত হয়েছেন। এর মধ্যে দুই সিনিয়র কর্মকর্তাও আছেন। আজ (শুক্রবার) হেলমান্দের প্রাদেশিক পরিষদের স্পিকার আতাউল্লাহ আফগান বলেছেন, তালেবানের বিরুদ্ধে অভিযানের সময় ভুল করে পুলিশের ওপর বিমান হামলায় ১৭ জন প্রাণ হারিয়েছেন। গতরাতে প্রাদেশিক রাজধানী লস্করগাহ’র কাছাকাছি একটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
এর আগে প্রাদেশিক সরকারের মুখপাত্র ওমর যাওয়াক আট জন পুলিশ নিহত হওয়ার খবর দিয়েছিলেন। তবে আফগান বাহিনী নাকি মার্কিন সেনাদের বিমান হামলায় পুলিশ সদস্যরা নিহত হয়েছেন তা স্পষ্ট করেননি কেউই।

আফগানিস্তানে সাধারণত মার্কিন সেনারাই বিমান হামলা চালিয়ে থাকে। এর আগেও মার্কিন বিমান হামলায় অনেক সরকারি সেনা ও পুলিশ এবং বেমামরিক মানুষ প্রাণ হারিয়েছেন। গতরাতের ওই অভিযানের সময় তালেবানের সঙ্গে সংঘর্ষে আরও ১১ জন পুলিশ আহত হয়েছে বলে প্রাদেশিক সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।
হেলমান্দের গভর্নর মোহাম্মাদ ইয়াসিন বলেছেন, বিমান হামলার বিষয়ে তদন্ত শুরু হয়েছে। আমেরিকা যখন কাতারে তালেবানের সঙ্গে দফায় দফায় শান্তি আলোচনা চালাচ্ছে তখনি এ ঘটনা ঘটলো। তালেবান আলোচনায় আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহারের দাবি জানিয়েছে এবং যুদ্ধবিরতি প্রস্তাব প্রত্যাখ্যান করেছে।

Comments

comments

Close
%d bloggers like this: