আজ: ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা রমজান, ১৪৪২ হিজরি, সকাল ৮:২৮
সর্বশেষ সংবাদ
খেলাধূলা ত্রিদেশীয় সিরিজের একমাত্র প্রস্তুতি ম্যাচে বিশাল ব্যবধানে টাইগারদের পরাজয়

ত্রিদেশীয় সিরিজের একমাত্র প্রস্তুতি ম্যাচে বিশাল ব্যবধানে টাইগারদের পরাজয়


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৫/০৫/২০১৯ , ১১:৪২ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


ত্রিদেশীয় সিরিজের একমাত্র প্রস্তুতি ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে ৮৮ রানের বিশাল ব্যবধানে হেরেছে বাংলাদেশ। আয়ারল্যান্ড উলভসের দেয়া ৩০৮ রানের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশের ইনিংস গুটিয়ে গেছে ২১৯ রানে।

রবিবার (০৫ মে) বিকাল পৌনে ৫টায় ডাবলিনের দ্য হিলস ক্রিকেট ক্লাবের মাঠে শুরু হয় ম্যাচটি।

টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন স্বাগতিক আয়ারল্যান্ড উলভস দলের অধিনায়ক হ্যারি টেক্টর। ব্যাটিংয়ে নেমে আইরিশ ওপেনার জেমস ম্যাককলাম সর্বোচ্চ ১০৯ বলে ১০২ রানের ইনিংস খেলেছেন। মিডেল অর্ডারে রান বাড়িয়েছেন সিমি সিং। ৯৫ বলে ৯১ রানের ইনিংস খেলেছেন তিনি।

বাংলাদেশের হয়ে তিনটি উইকেট নিয়েছেন দীর্ঘদিন পর দলে ফেরা তাসকিন আহমেদ। দুই উইকেট নিয়েছেন আরেক ফাস্ট বোলার রুবেল হোসেন। সাকিব, মিরাজ ও ফরহাদ রেজা একটি করে উইকেট নিয়েছেন।

৩০৮ রানের বড় টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ধীরে সুস্থেই করেছিলেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। কিন্তু ইনিংসের ১২তম ওভারে এসেই ছন্দপতন ঘটে তামিমের। ৩৩ বলে ২১ রান করে গেটকেটের বলে সরাসরি বোল্ড হয়ে মাঠ ছাড়েন তিনি।

এরপর ক্রিজে ব্যাট করতে আসেন সাকিব আল হাসান। সাকিবকে সঙ্গী বানিয়ে ক্রিজে বেশিক্ষন স্থায়ী হতে পারলেন না লিটন দাস। পরের ওভারের পিটার চেজের বলে ক্যাচ আউটের ফাঁদে পরেন তিনি। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে এসেছে ৩৯ বল খরচে ২৬ রান।

পরপর দুই উইকেট হারিয়ে জুটি গড়ে দলকে এগিয়ে নেওয়ার চেষ্টা করেন সাকিব ও মুশফিক। কিন্তু সে যাত্রাও সাকিবকে একা ফেলেই মাঠ ছাড়েন মুশফিক।

আইরিশ পেসার ইয়াংয়ের বলে ক্যাচ আউটের ফাঁদে পড়ার আগে মুশফিকের ব্যাট থেকে এসেছে ২৯ বলে ১১ রান।

৫৬ রানের মাথায় প্রথম উইকেটের পতনের পর দলীয় ৮২ রানেই তিন উইকেট হারায় বাংলাদেশ। ৫ম ব্যাটসম্যান হিসেবে সাকিবকে সঙ্গ দিতে ক্রিজে এসে মাত্র ১৩ রান করে ফিরে গেছেন মিঠুনও।

এক প্রান্ত দিয়ে যখন ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত প্রস্তুতি ম্যাচে টাইগার দলপতি সাকিব আল হাসান তখন ধ্বংসস্তুপে দাড়িয়েই ব্যাটিং ঝড় শুরু করেছেন। মাত্র ৩৮ বলে ৭টি চার ও ১ ছক্কার মারে তুলে নিয়েছেন দূর্দান্ত এক ফিফটি।

কিন্তু ফিফটির পরও আর আগাতে পারেননি সাকিব। বিধ্বংসী হয়ে ওঠা সাকিব কেনের বলে ধরা পড়েছেন ক্যাচ আউটের ফাঁদে। ৪৩ বলে ৫৪ রানেই থেমেছে তার ইনিংস।

দলীয় ১৫৬ রানের মাথায় সাকিবের উইকেটের পতনের পর সে ওভারেই ক্রিজে এসে দ্বিতীয় বলেই ক্যাচ আউটের শিকার হয়ে রানের খাতা না খুলেই মাঠ ছেড়েছেন সাব্বির রহমান।

এই দুজনের পর টাইগারদের ব্যাটিং লাইনআপের শেষ দায়িত্বটুকু ছিল সাইলেন্ট কিলার মাহমুদউল্লাহ ও মেহেদি মিরাজের উপর। কিন্তু মিরাজ ৬ রান করে ফিরতে সে পথেই হাঁটলেন মাহমুদউল্লাহও। সিমি সিংয়ের বলে ক্যাচ আউটের শিকার হওয়ার আগে তার ব্যাট থেকে এসেছে ৩৭ রান।

এরপর ফরহাদ রেজা ১৭ বলে ১৫ রান করে সিমি সিংয়ের বলে ম্যাককালামের হাতে ক্যাচ দিয়েছেন। এরপর তাসকিন ১৪ রান করে রান আউট হয়ে ফিরলে বাংলাদেশের ইনিংস গুটিয়ে যায় ২১৯ রানে।

সংক্ষিপ্ত স্কোর:
আয়ারল্যান্ড উলভস: ৫০ ওভারে ৩০৭/৮ (জেমস ম্যাককলাম ১০২, সিমি সিং ৯১ ; তাসকিন আহমেদ ৩/৬৬, রুবেল হোসেন ২/৬৩)।
বাংলাদেশ: ৪২.৪ ওভারে ২১৯/১০ (সাকিব আল হাসান ৫৪, মাহমুদুল্লাহ রিয়াদ ৩৭ ; সিমি সিং ৪/৫১, টয়রন কেন ২/৩৮)।
ফলাফল: আয়ারল্যান্ড উলভস ৮৮ রানে জয়ী।

Comments

comments

Close
%d bloggers like this: