আজ: ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, দুপুর ১:২০
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ শ্রীপুরে কৃষকের ভিটেমাটি দখলের অভিযোগ

শ্রীপুরে কৃষকের ভিটেমাটি দখলের অভিযোগ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০২/০৫/২০১৯ , ৬:৩৪ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


শ্রীপুর( গাজীপুর )প্রতিনিধি:
গাজীপুরের শ্রীপুর উপজেলার টেপিরবাড়ি গ্রামে এক হতদরিদ্র কৃষক পরিবারের ভিটেমাটি দখলের অভিযোগ পাওয়া গেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে। এ বিষয়ে ভুক্তভোগী কৃষক আব্দুর রশিদ বাদি হয়ে শ্রীপুর মডেল থানা ও গাজীপুর পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ করেছেন।

আব্দুর রশিদ উপজেলার টেপিরবাড়ি গ্রামের পীর বক্সের ছেলে। তিনি  টেপিরবাড়ি মৌজায় কিছু জমি ক্রয় সূত্রে মালিক হয়ে দীর্ঘদিন ধরে বসতবাড়ি নির্মাণ করে স্ত্রী, তিন কন্যা ও এক ছেলে নিয়ে বসবাস করে আসছেন ।

অভিযুক্তরা হলেন- একই গ্রামের মৃত সাহেদ আলীর ছেলে মোসলেম উদ্দিন (৬৫), তার ছেলে নুর ইসলাম, তাজুল ইসলাম, আতিকুল ইসলাম ও আমিনুল ইসলাম। তারা প্রত্যেকেই স্থানীয়ভাবে প্রভাবশালী ও জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত।

ভুক্তভোগী আব্দুর রশিদের ভাষ্য মতে, তিনি দীর্ঘ দুই যুগ পূর্বে থেকে টেপিরবাড়ি মৌজায় স্থানীয় সাহেদ আলীর ছেলে মজিবর রহমানের কাছ হতে সাড়ে ৩৬ শতাংশ জমি কিনে বাড়ি ঘর নির্মাণ করে বসবাস করে আসছেন। সম্প্রতি তার একটি মাটির ঘর ভেঙে পড়লে তিনি নতুন ভাবে ঘর নির্মাণের উদ্যোগ নেন। এ সময় অভিযুক্তরা এসে জমিটি তাদের বলে দাবী করেন। তবে এমন দাবীর পক্ষে কোন ধরনের কাগজপত্র তারা দেখাতে পারেননি।

এ দিকে বৃহস্পতিবার সকাল থেকেই অভিযুক্তরা বাড়িতে এসে বিভিন্ন ধরনের হুমকি দিয়ে বাড়ি থেকে পরিবারের লোকজনকে তাড়িয়ে দেয়। পরে সন্ত্রাসীদের সহায়তায় জমিতে ইটা বালি দিয়ে কাজ শুরু করেন।
তিনি এ বিষয়ে সুবিচার চেয়ে শ্রীপুর থানা ও গাজীপুর পুলিশ সুপার কার্যালয়ে অভিযোগ দিয়েছেন।

অভিযোগের বিষয়ে অভিযুক্ত মোসলেম উদ্দিন জানান, তাদের এক ভাইয়ের কাছ হতে আব্দুর রশিদ জমি কিনেছিল। সে সময় ভাইদের মধ্যে কোন ধরনের বন্টন ছিল না। পরে বন্টননামা দলিল হওয়ায় এখন আব্দুর রশিদকে সড়কের পাশ দিয়ে কিছু জমি ছাড়তে হচ্ছে।

এ বিষয়ে শ্রীপুর থানার এসআই রাহাতুল ইসলাম আকন্দ জানান, কৃষকের ভিটেমাটি দখলের অভিযোগে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় দখলকারীদের নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

Comments

comments

Close
%d bloggers like this: