আজ: ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে শাবান, ১৪৪২ হিজরি, রাত ৩:৩১
সর্বশেষ সংবাদ
শিক্ষাঙ্গন ছিনতাইয়ের ঘটনায় জবির দুই শিক্ষার্থী বহিষ্কার

ছিনতাইয়ের ঘটনায় জবির দুই শিক্ষার্থী বহিষ্কার


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৪/০৪/২০১৯ , ৫:১৯ অপরাহ্ণ | বিভাগ: শিক্ষাঙ্গন


এক নারী শিক্ষার্থীকে লাঞ্চিত করা ও ছিনতাইয়ের ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) পরিসংখ্যান এবং ভূগোল ও পরিবেশ বিভাগের দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে প্রশাসন। আজ বুধবার জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৮ মার্চ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থী তার বন্ধুদের সঙ্গে ঘুরতে আসলে তাদেরকে বাহাদুর শাহ (ভিক্টোরিয়া) পার্কে ডেকে পরিসংখ্যান বিভাগ ১২ তম ব্যাচের শিক্ষার্থী ফাহিম আহমেদ খান (রাতুল শাহরিয়ার) এবং ভূগোল ও পরিবেশ বিভাগ ১২তম ব্যাচের শিক্ষার্থী মিরাজুল ইসলাম মারুফ তাদের সঙ্গে অশোভন আচরণ করে এবং মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয়।

প্রাপ্ত অভিযোগের প্রেক্ষিতে প্রাথমিক তদন্তে ফাহিম আহমেদ খান এবং মিরাজুল ইসলাম মারুফ উক্ত ঘটনার সঙ্গে সরাসরি জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়, যা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুলভ নয় এবং শৃঙ্খলা পরিপন্থী। এ প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উক্ত দুইজন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা করেছে এবং আগামী সাত কার্যদিবসের মধ্যে স্থাায়ীভাবে কেন বহিষ্কার করা হবে না, সে ব্যাপারে লিখিত জবাব দেওয়ার নির্দেশনা প্রদান করা হয়েছে।

Comments

comments

Close
%d bloggers like this: