আজ: ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, বিকাল ৫:১৯
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ পহেলা বৈশাখ উপলক্ষে শাহজাদপুরে বাণিজ্য মেলায় উপচে পড়া ভীড়

পহেলা বৈশাখ উপলক্ষে শাহজাদপুরে বাণিজ্য মেলায় উপচে পড়া ভীড়


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৫/০৪/২০১৯ , ৫:২২ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


ফারুক হাসান কাহার, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: ভেতরে অসংখ্য মানুষ। প্রবেশের পথে মানুষের দীর্ঘ সারি। মেলামুখী দুই প্রান্তের সড়কে মানুষের ঢল। পহেলা বৈশাখ উপলক্ষে রবিবার বিকেলে দর্শনার্থীদের এমন ভিড় ছিল সিরাজগঞ্জের শাহজাদপুর শিল্প ও বাণিজ্য মেলায়।

প্রবেশ পথ পেরিয়ে মেলা প্রাঙ্গণে ঢুকতেই নানা বয়সী হাজারো মানুষের ভিড়ে পড়তে হলো। ভিড়ের কারণে অনেকটা ঠেলাঠেলি করে এগোতে হচ্ছিল মানুষকে। মাইকে ভেসে আসছে মেলা-সম্পর্কিত নানা তথ্য। আক্ষরিক অর্থেই মেলায় ছিল কেনাবেচার আবহ। দেশি-বিদেশি হরেক রকম পণ্যের মেলায় মানুষ এসেছেন বিভিন্ন প্রান্ত থেকে। অনেকে এসেছেন সপরিবারে। ক্রেতা-দর্শনার্থীরা হুমড়ি খেয়ে পড়েছিলেন পছন্দের পণ্যের স্টলে। স্টলে স্টলে দেখা গেল বিক্রেতা ও ক্রেতার মধ্যে দর-কষাকষি। উল্লাপাড়া থেকে শাহিন ও স্ত্রী রোজিনা খাতুনকে নিয়ে বাণিজ্য মেলায় এসেছেন রান্নার জন্য ফ্রাই প্যান কিনতে।

তিনি জানালেন, আধুনিক ও সাশ্রয়ী মূল্যে জিনিস পাওয়া যায় বলে মেলায় আসার জন্য শাহজাদপুরে এসে আত্মীয়ের বাসায় উঠেছেন। মানুষের ভিড় ঠেলে পুরো মেলা প্রাঙ্গণ ঘুরতে সময় লাগে প্রায় দুই ঘণ্টা। দেখা গেল, গৃহস্থালি ব্যবহার্য জিনিসের পাশাপাশি প্রসাধনী, গয়না, মেয়েদের জামা, জুতার স্টলে ভিড় সবচেয়ে বেশি। ভিড় আছে ইলেকট্রনিকস, শোপিস এবং খাবারের স্টলেও। হাতে হাত ধরে হেঁটে যাচ্ছিলেন শুভ্র চৌধুরী ও তাঁর স্ত্রী ইমিÍ চৌধুরী । দুজনের এক হাতে ধরা বেশ কয়েকটি ব্যাগ।

মেলা থেকে কেনা পণ্য আছে এসব ব্যাগে। তারা জানালেন, শুক্রবার ছাড়া মেলায় আসা হয় না। গত শুক্রবারও এসেছিলেন, কিন্তু সেদিন এত ভিড় ছিল না। এখন ভিড় ঠেলে বের হতে পারলেই হয়। মেলা থেকে বের হওয়ার পথেও দীর্ঘ সারি। মেলা থেকে বের হওয়ার পর যাঁদের নিজস্ব বাহন নেই, তাঁরা পড়েন বিড়ম্বনায়। কাছাকাছি বেশ কিছু সিএনজি চালিত অটোরিকশা থাকলেও চালকেরা ভাড়া হাঁকেন দেড়-দুই গুণ। অনেকে বাধ্য হয়ে তাতেই আরোহী হন। আবার অনেকে হেঁটে যান সামনের দিকে। মূল সড়কে গিয়ে অটোরিকশা বা অন্য বাহন পাওয়ার আশায়।

Comments

comments

Close
%d bloggers like this: