আজ: ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, সন্ধ্যা ৬:৩৯
সর্বশেষ সংবাদ
প্রধান সংবাদ, রাজনীতি কো-চেয়ারম্যান পদে আবার পূর্ণবহাল জি এম কাদের

কো-চেয়ারম্যান পদে আবার পূর্ণবহাল জি এম কাদের


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৪/০৪/২০১৯ , ৮:৩৯ অপরাহ্ণ | বিভাগ: প্রধান সংবাদ,রাজনীতি


জি এম কাদেরকে জাতীয় পার্টির (জাপা) কো-চেয়ারম্যান পদে আবার পূর্ণবহাল করা হয়েছে। আজ বুধবার রাতে পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপিততে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পার্টির সদস্য গোলাম মোহাম্মদ (জি এম) কাদেরকে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান পদে পূর্ণবহাল করা হলো। পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক এই নিয়োগ প্রদান করা হলো, যা আজ থেকে কার্কর করা হলো।

জিএম কাদের ইস্যুতে জাপার রংপুর বিভাগের আট জেলার নেতাদের গণপদত্যাগের ঘোষণার পরিপ্রক্ষিতে এরশাদ এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।
গত ২২ মার্চ পার্টির কো-চেয়ারম্যান পদ থেকে নিজ ভাই জি এম কাদেরকে সরিয়ে দেন এরশাদ। পরের দিন সংসদের বিরোধীদলের উপনেতা পদ থেকেও সরিয়ে দেওয়া হয়।
এরপর ২৭ মার্চ রংপুরে জি এম কাদেরকে কো-চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দেওয়ায় প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে দলের চেয়ারম্যানের ওই সিদ্ধান্তে বিরোধীতা করে রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, ‘আগামী ৫ এপ্রিলের মধ্যে জি এম কাদেরকে কো-চেয়ারম্যান পদে পুনঃবহাল করা না হলে দলের সাংগঠনিক দায়িত্ব থেকে গণঅব্যাহতি নেবেন নেতারা। এর পাশাপাশি এই বিভাগে দলের সব কার্যক্রম প্রতিহত করা হবে। দলের চেয়ারম্যানের সিদ্ধান্তের সাথে আমরা একমত নই। জাতীয় পার্টিকে বাঁচাতে দলীয় প্রধানের ভুল সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।’
রসিক মেয়রের আন্দোলনের ঘোষণার পরিপ্রেক্ষিতে দলের চেয়ারম্যান গতকাল বুধবার মোস্তাফাকে ঢাকায় ডেকে পাঠান। জি এম কাদেরকে পুনঃবহাল করার আশ্বাস দেন। পাশাপাশি তাদেরকে আন্দোলন থেকে বিরত থাকার জন্য বলেন।

Comments

comments

Close
%d bloggers like this: