আজ: ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই রমজান, ১৪৪২ হিজরি, রাত ১১:৩৮
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ পঞ্চগড়ের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান সাকোয়া জামিলাতুন্নেছা ফাযিল মাদরাসা

পঞ্চগড়ের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান সাকোয়া জামিলাতুন্নেছা ফাযিল মাদরাসা


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৩/০৪/২০১৯ , ২:৫৯ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


এস এম আল আমিন জীবন:  

পঞ্চগড়ের বোদা উপজেলার সাকোয়া জামিলাতুন্নেছা ফাযিল মাদরাসা জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯ খ্রিষ্টাব্দে মাদরাসা পর্যায়ে জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান ও শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক এই তিনটি বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে।

জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান সাকোয়া জামিলাতুন্নেছা ফাযিল মাদরাসার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসেবে নির্বাচিত হয়েছেন মো. মফিজ উদ্দিন এবং শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন গণিতের সহকারি সিনিয়র শিক্ষক মাহবুবর রহমান।

 

প্রতিষ্ঠানের বয়স, বিগত দুই বছরের ফলাফল, শিক্ষকের যোগ্যতা, শিক্ষার্থীর সংখ্যা, ডিজিটাল কন্টেন্ট তৈরির মাধ্যমে মাল্টিমিডিয়া ক্লাস, সৃজনশীল চর্চা ও প্রতিষ্ঠানের অবকাঠামোসহ বিভিন্ন বিষয়ের উপর ভিত্তি করে জেলার ৭৮টি মাদরাসার মধ্যে সাকোয়া জামিলাতুন্নেছা ফাযিল মাদরাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়। মাদরাসাটি এর আগে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০০৪ ও ২০১৭ খ্রিষ্টাব্দে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়। 

এছাড়া এই মাদরাসার অধ্যক্ষ মফিজ উদ্দিন জেলা পর্যায়ে ১৯৯৮ ও ২০০৪ খ্রিষ্টাব্দে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসেবে নির্বাচিত হন। এই প্রতিষ্ঠানের শিক্ষক মাহবুবর রহমান বিএসসি এর আগে ২০১৬ খ্রিষ্টাব্দে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হিসেবে নির্বাচিত হন।

উল্লেখ্য উপজেলার সাকোয়া বাজারে ১৯৮৪ খ্রিষ্টাব্দে স্থাপিত এই মাদরাসাটিতে বর্তমানে মোট শিক্ষার্থীর সংখ্যা ৭১২  জন। এ বিষয়ে অধ্যক্ষ মফিজ উদ্দিন বলেন, সাফল্যের এ ধারাবহিকতা আগামীতে যেন তিনি ধরে রাখতে পারেন সে জন্য সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেন।

Comments

comments

Close
%d bloggers like this: