আজ: ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে শাবান, ১৪৪২ হিজরি, ভোর ৫:০১
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ চতুর্থ ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ৯০ প্রার্থী

চতুর্থ ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ৯০ প্রার্থী


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ৩০/০৩/২০১৯ , ৬:৩৩ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ


পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে আগামীকাল রবিবার ১০৭ উপজেলায় অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। ইতিমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

ইসি সূত্রে জানা গেছে, চতুর্থ ধাপের নির্বাচনে ৯০ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৪০ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৭ জন প্রার্থী রয়েছেন।  এছাড়াও ১৫টি উপজেলায় সব প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

গত ৩০ ডিসেম্বরের জাতীয় সংসদ নির্বাচনে নজিরবিহীন কারচুপির অভিযোগ তুলে বিএনপিসহ বিরোধী দলগুলো এবারের উপজেলা নির্বাচন বর্জন করেছে। ফলে নির্বাচন অনেকটা উৎসবের আমেজ হারিয়েছে। গত তিন পর্বে ভোটার উপস্থিতি আশানুরূপ ছিল না। আগের পর্বগুলোতে উল্লেখযোগ্যসংখ্যক প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। তবে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা বিভিন্ন এলাকায় বিদ্রোহী হিসেবে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় এবারের উপজেলা নির্বাচনে কিছুটা উত্তাপ ছড়াচ্ছে।

ইসি কর্মকর্তারা জানান, রবিবার পাঁচ বিভাগের ১৬ জেলার ১০৭টি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে পদে দলীয় প্রতীকে নির্বাচন হচ্ছে।

সংশ্লিষ্ট এলাকায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ, র‌্যাব, আনসার, এপিবিএন বিজিবির দেড় লাখ সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া ৫০টি উপজেলা ঝুঁকিপূর্ণ বিবেচনা করে অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হবে।

এ ব্যাপারে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, ‘নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে কমিশন। চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনে ৫০টি উপজেলায় অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া সহিংসা মোকাবিলা করতে ব্যর্থ হওয়া তিন ওসি, একজন পুলিশ সুপার ও একজন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে।’

নির্বাচন পরিচালনা শাখা জানায়,  ১০৭টি উপজেলায় এক হাজার ১৪২ জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৮৪টি উপজেলায় ২৯২ জন, ভাইস চেয়ারম্যান পদে ১০০ উপজেলায় ৪৮৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯৬ উপজেলায় ৩৬৩ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এসব উপজেলায় মোট ভোটার দুই কোটির বেশি এবং কেন্দ্রসংখ্যা সাড়ে আট হাজার।

Comments

comments

Close
%d bloggers like this: