আজ: ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, রাত ১২:৪৬
সর্বশেষ সংবাদ
আইন ও বিচার বনানীর অগ্নিকাণ্ডের ঘটনায় মামলা

বনানীর অগ্নিকাণ্ডের ঘটনায় মামলা


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ৩০/০৩/২০১৯ , ২:৪৯ অপরাহ্ণ | বিভাগ: আইন ও বিচার


রাজধানীর বনানীর বহুতল বাণিজ্যিক ভবন এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনার দুদিন পর একটি মামলা হয়েছে। তবে এই মামলার বাদী কে হয়েছেন এবং কী অভিযোগ আনা হয়েছে সে সম্পর্কে বিস্তারিত জানা যায়নি।

শনিবার দুপুরে পুরান ঢাকার চকবাজারে মাদকবিরোধী ও ট্রাফিক সচেতনতা তৈরি বিয়য়ক এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নে ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া এ তথ্য জানান।

তিনি বলেন, ‘এফ আর টাওয়ারে আগুনের ঘটনায় বনানী থানায় একটি নিয়মিত মামলা হয়েছে। এটা আমরা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।’

বৃহস্পতিবার দুপুরে এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডে ২৬ জন নিহত এবং অর্ধ শতাধিক আহত হয়েছেন।

এর পরের দিন শুক্রবার পুলিশ প্রধান মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, ‘নিহতের পরিবারের কেউ মামলা করলে সরকার তাদের সহযোগিতা করবে। এছাড়া তাদের কেউ বাদী হতে রাজি না হলে রাষ্ট্র নিজেই বাদী হয়ে মামলা করবে।’

তাছাড়া ভবনটিতে পর্যাপ্ত অগ্নি নির্বাপক ব্যবস্থা না থাকা এবং ভবনটি নির্মাণে বিধিমালা অনুসরণ না করার দিকে ইঙ্গিত করে গৃহায়নমন্ত্রী শ ম রেজাউল করিম এ ঘটনাকে দুর্ঘটনা নয়, ‘হত্যাকাণ্ড’ হিসেবে অভিহিত করেছেন।

এদিকে বনানীর অগ্নিকাণ্ডের রেশ না কাটতেই আজ সকালে আগুনে পুড়েছে গুলশান ১ নম্বরের ডিএনসিসি মার্কেট সংলগ্ন কাঁচাবাজার। তার দুই মাস আগে চকবাজারে অগ্নিকাণ্ডে নিহত হন ৭১ জন।

এসব অগ্নিকাণ্ডের জন্য ভবন নির্মাণ বিধিমালা অনুসরণ না করাকে দায়ী করে ডিএমপি কমিশনার বলেন, ‘কেউ বিল্ডিং কোড মানেন না। নগরবাসীর প্রতি অনুরোধ বিধিমালা অনুসরণ করে ভবন নির্মাণ করুন। তাছাড়া পর্যাপ্ত অগ্নি নির্বাপক সরঞ্জাম রাখুন।

Comments

comments

Close
%d bloggers like this: