আজ: ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ১১:৪৯
সর্বশেষ সংবাদ
চাকুরি সংবাদ প্রশিক্ষণ নিয়ে আনসার হওয়ার সুযোগ

প্রশিক্ষণ নিয়ে আনসার হওয়ার সুযোগ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ৩০/০৩/২০১৯ , ৪:০৪ অপরাহ্ণ | বিভাগ: চাকুরি সংবাদ


সারাদেশে বিভিন্ন সংস্থায় কাজ করছে প্রায় ৫০ হাজার সাধারণ আনসার সদস্য। প্রশিক্ষণ নিয়ে আপনিও হতে পারেন একজন ‘অঙ্গীভূত আনসার’ সদস্য। সম্প্রতি সাধারণ আনসার প্রশিক্ষণের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। জেনে নিন বিস্তারিত

আবেদনের যোগ্যতা
কমপক্ষে জেএসসি বা অষ্টম শ্রেণি পাস হলেই প্রশিক্ষণের জন্য আবেদন করা যাবে। উচ্চতা হতে হবে ন্যূনতম ৫ ফুট ৪ ইঞ্চি, বুকের মাপ ৩০/৩২ ইঞ্চি এবং দৃষ্টিশক্তি ৬ বাই ৬ থাকতে হবে। ২৯ মার্চ থেকে ৪ এপ্রিল ২০১৯ তারিখের মধ্যে বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। অধিক উচ্চতাসম্পন্ন, ক্রীড়া ও সংস্কৃতি জানা লোক এবং আনসার-ভিডিপির মৌলিক প্রশিক্ষণপ্রাপ্তদের অগ্রাধিকার দেয়া হবে।

আবেদনের নিয়ম
অনলাইনে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে ফি বাবদ ২০০ টাকা বিকাশ, রকেট বা মোবিক্যাশের মাধ্যমে জমা দিতে হবে। আবেদন ফি পরিশোধের পর প্রবেশপত্র পাওয়া যাবে।

লাগবে যা যা
বাছাই পরীক্ষার দিন প্রবেশপত্রের প্রিন্ট কপি, শিক্ষাগত যোগ্যতা, জাতীয় পরিচয়পত্র, চারিত্রিক সনদ, নাগরিকত্ব সনদের সত্যায়িত ফটোকপিসহ মূল সনদ সঙ্গে রাখতে হবে। সাথে পাসপোর্ট সাইজের চার কপি সত্যায়িত রঙিন ছবি, পরীক্ষার জন্য কলম, পেনসিল ও ক্লিপবোর্ড সঙ্গে রাখতে হবে।

পরীক্ষার সময়সূচী
তিনটি রেঞ্জের আওতায় পরীক্ষা নেয়া হবে। ৮ এপ্রিল খুলনা ও কুমিল্লা রেঞ্জ এবং ১০ এপ্রিল বরিশাল রেঞ্জের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বেতন ভাতা ও সুযোগ সুবিধা
প্রশিক্ষণ শেষে অঙ্গীভূত হলে সমতল এলাকায় মাসিক ১৩ হাজার ৫০ টাকা এবং পার্বত্য এলাকায় ১৪ হাজার ২০০ টাকা ভাতা দেয়া হবে। সাথে বছরে ৯ হাজার ৭৫০ টাকা হারে দুটি উত্সব ভাতা, ভর্তুকি মূল্যে রেশন সুবিধা দেয়া হবে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/30/1553930476259.jpg

Comments

comments

Close
%d bloggers like this: