আজ: ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই রমজান, ১৪৪২ হিজরি, দুপুর ২:১৬
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে আনন্দমেলায় চলছে হাউজি ও জুয়া

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে আনন্দমেলায় চলছে হাউজি ও জুয়া


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৮/০৩/২০১৯ , ৬:৫৭ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


মোঃ ইলিয়াস আলী, নিজস্ব প্রতিবেদক: 

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী বাজারে কান পাতলেই শোনা যাচ্ছে ‘লাহিড়ীর জাউনিয়া আনন্দ মেলায় চলছে হাউজি বাম্পার, আজকের বাম্পারে ১০ লাখ টাকা থাকছে। সংগে মোটরসাইকেলের বাম্পার অফার’ আরো মিনি বাম্পার’ দিয়ে চলবে সারারাত হাউজি। বৃহস্পতিবার বিকাল থেকে বালিয়াডাঙ্গী চৌরাস্তা এবং আশপাশের বাজারগুলোতে বিকট শব্দে এমন মাইকিং শোনা যাচ্ছে।
হাউজির জুয়ায় অংশ নিয়ে একদিকে যেমন শেষ হচ্ছে সাধারণ মানুষ অন্যদিকে চরম বিপাকে পড়েছে এইচএসসি ও আলিম পরীক্ষার্থীরা। আগামী এপ্রিল মাসের প্রথম থেকে শুরু হচ্ছে তাদের পরীক্ষা। দিনের বেলায় মাইকিং আর রাতে হাউজির মাইকিং শুনে চরম বিপাকে পড়েছে তারা।  

অনুমোদন না থাকলেও বুধবার এভাবে চলেছে সারারাত হাউজি খেলা। তার দুইদিন পূর্বে ২৫ মার্চ রাতে হাউজি চলাকালীন প্রশাসন তা বন্ধ করে দেয়। কিন্তু দুই দিন পর আবার চালু হয় ।

স্থানীয় সূত্রে জানা গেছে, বালিয়াডাঙ্গী উপজেলার লাহিড়ী জাউনিয়া এলাকায় তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে গত দেড়মাস ধরে চলছে আনন্দমেলার নামে হাউজি, বৌ খেলাসহ নানা অনিয়ম। মেলায় ২৫ মার্চ থেকে শুরু হয়েছে হাউজি খেলা। সে দিনই মেলায় বৌ খেলা (জুয়ার বোড) থেকে রেজাউল ও ফিরোজ নামে দুই জন জুয়ারীকে আটক করে পুলিশ। পরে তাদের ছেড়ে দিয়েছে বলে জানা গেছে।

কয়েকটি বিদ্যালয়ের শিক্ষক বলেছেন, এভাবে অপসংস্কৃতি চললে এলাকার চরম অবনতি হবে এবং এলাকায় অপরাধ বেড়ে যাবে৷ তাই দ্রুত এর সমাধান প্রয়োজন৷

বালিয়াডাঙ্গী থানার ওসি মোসাব্বেরুল হক মুঠোফোনে জানান, হাউজি বন্ধ। তারা হাউজি খেলার চেস্টা করলে তা শক্ত হাতে দমনের ব্যবস্থা চলছে।

উপজেলা নির্বাহী অফিসার মাসুদুর রহমান মাসুদ মুঠোফোনে বলেন, আমি ছুটিতে। বিয়ষটি দেখছি।

সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো.সফিকুল ইসলাম ক্ষোভ প্রকাশ করে জানান, দুইদিন পরেই পাবলিক পরীক্ষা। কিভাবে প্রশাসন হাউজি চালাবার সহযোগিতা করে আমার মাথায় ঢোকেনা।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম মুঠোফোনে জানান, মেলার অনুমোদন দেয়া হয়েছে। হাউজির কিংবা কোনো জুয়ার নয়। মেলায় হাউজি চলবে না। তবে তিনি জেলার অন্য একটি মেলায় হাউজি খেলার ব্যাপারে হাইকোর্টের একটি আদেশে বিব্রত বলে জানান।

Comments

comments

Close
%d bloggers like this: