আজ: ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ১১:১৯
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ, রাজধানী জুড়ে বনানীর এফ আর টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে

বনানীর এফ আর টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৮/০৩/২০১৯ , ৮:১৯ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ,রাজধানী জুড়ে


রাজধানীর বনানীতে এফ আর টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিস, সেনা, নৌ ও বিমান বাহিনীর তৎপরতায় ওই ভবন থেকে এ পর্যন্ত অর্ধশতাধিক মানুষকে উদ্ধার করা হয়েছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত আগুনে ১৯ জন নিহতের খবর পাওয়া গেছে।
ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার মো. রাসেল শিকদার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এই অগ্নিকান্ডের ঘটনায় আহতদের মধ্যে ২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তারা হলেন- একজন শ্রীলংকার নাগরিক নিরস বিগনে রাজা(২৪)।তিনি রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে মারা যান। অপরজন আব্দুল্লাহ আল ফারুক (৩২)। তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারি বিভাগে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তার শরীরের ৯৫ ভাগ পুড়েছে। তার পকেটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের একটি পরিচয়পত্র পাওয়া গেছে।
রাসেল সিকদার বলেন, আহতদের মধ্যে এই পর্যন্ত কুর্মিটেলা হাসপাতালে ৩৪ জন এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৫জনকে ভর্তি করা হয়েছে। বাকিদের পঙ্গু, ইউনাইটেট, শিকদার ও সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হয়।

তিনি আরো জানান, আজ বৃহস্পতিবার দুপুর ১২টা ৫০ মিনিটে বনানীর ওই বহুতল ভবনে আগুন লাগে। এই খবর পাওয়ার পরপরই ফায়ার সার্ভিসের সদর দফতরসহ নগরীর বিভিন্ন স্টেশন থেকে ২৩টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে কাজ শুরু করে। দমকল কর্মী, সেনা, নৌ ও বিমান বাহিনীর তৎপরতায় বিকেল সাড়ে ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।
ডিউটি অফিসার রাসেল শিকদার বলেন, অগ্নিকান্ডের পর ওই বহুতল ভবনে আটকে পড়া অন্তত শতাধিক মানুষ ধোয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে। এসময় অনেকে জানালার কাঁচ ভেঙ্গে হাতের ঈশারায় উদ্ধারের আকুতি জানাতে থাকে। অনেকে মোবাইল ফোনে তাদের পরিবার ও স্বজনদের কাছে আগুন লাগার খবর জানিয়ে তাদের উদ্ধারের আকুতি জানায়। কেউ কেউ সেখানে অগ্নিকান্ডের ভয়াবহতার চিত্র ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয় এবং সহায়তা কামনা করেন। এসময় অনেকে জীবন বাচাঁতে ওই ভবনের শৌচাগারের পাইপ বেয়ে নামার চেষ্টা করে।আবার অনেকে লাফিয়ে নামতে গিয়ে গুরুতর আহত হয়।

ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা বলেন, অগ্নিকান্ডের পর ওই ভবনে আটকে পড়াদের অনেকে ভবনের ছাদে গিয়ে আশ্রয় নেয়। সেখান থেকে বিমান বাহিনীর হেলিকপ্টার এবং ফায়ার সার্ভিসের স্বয়ংক্রিয় লেডার (ডিজিটাল মই) দিয়ে আটকে পড়াদের উদ্ধার করা হয়।

ভবনটিতে দ্য ওয়েভ গ্রুপ, হেরিটেজ এয়ার এক্সপ্রেস, আমরা টেকনোলজিস লিমিটেড ছাড়াও অর্ধশতাধিক অফিস রয়েছে।

Comments

comments

Close
%d bloggers like this: