আজ: ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, রাত ১১:৩০
সর্বশেষ সংবাদ
আইন ও বিচার, প্রধান সংবাদ ফারুক হত্যা: সাবেক এমপি রানার জামিন স্থগিত

ফারুক হত্যা: সাবেক এমপি রানার জামিন স্থগিত


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৫/০৩/২০১৯ , ১:০০ অপরাহ্ণ | বিভাগ: আইন ও বিচার,প্রধান সংবাদ


মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায় টাঙ্গাইল-৩ আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে হাইকোর্টের দেওয়া ছয় মাসের জামিন আগামী ৩১ মার্চ পর্যন্ত স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের চেম্বার আদালত। একই সঙ্গে ওইদিন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে মামলার পরবর্তী শুনানির দিন নির্ধারণ করেছেন আদালত।

রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার অবকাশকালীন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ। রানার পক্ষে ছিলেন আইনজীবী সাঈদ আহমেদ রাজা।

এর আগে মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায় আমানুর রহমান খান রানাকে ছয় মাসের জামিন দেন হাইকোর্ট। গত ১৪ মার্চ রানার পক্ষে করা জামিন আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

উল্লেখ্য, ২০১৩ সালের ১৮ জানুয়ারি রাতে আওয়ামী লীগের টাঙ্গাইল জেলা কমিটির সদস্য মুক্তিযোদ্ধা ফারুক আহমেদকে গুলি করে হত্যা করা হয়। ওই হত্যা মামলায় আসামির দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে রানার নাম আসে। সেই হিসাবে তাকে এই মামলায় আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। পরে পুলিশ তাকে গ্রেফতার করে। এরপর থেকে তিনি কারাগারে আছেন।

Comments

comments

Close
%d bloggers like this: