আজ: ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, বিকাল ৪:২৮
সর্বশেষ সংবাদ
খেলাধূলা ইডেনের ঘণ্টা বাজালেন সাকিব

ইডেনের ঘণ্টা বাজালেন সাকিব


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৪/০৩/২০১৯ , ৫:৪০ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


আইপিএলে টানা ছয় মৌসুম কলকাতার কলকাতার নাইট রাইডার্সের জার্সিতে খেলেছেন। সে সুবাদে ঐতিহ্যবাহী ইডেন গার্ডেনের সঙ্গে বাংলাদেশের সাকিব আল হাসানের সম্পর্কটাও মধুর। দুই মৌসুম আগে কলকাতা ছাড়লেও ইডেন গার্ডেন আজ সাকিবকে দিয়েছে বিশেষ মর্যাদা। ম্যাচ শুরু হওয়ার আগে ঐতিহাসিক ‘ফাইভ মিনিট বেল’ বাজানো হয়েছে সাকিবকে দিয়ে। ইডেনে খেলা শুরুর আগে ঘণ্টা বাজানো বেশ জনপ্রিয় প্রথা হয়ে উঠেছে। আজ কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদের খেলার আগেও সেই ধারা বজায় রাখা হয়েছে।

সাকিবের জন্য ম্যাচটি বিশেষই। একে তো আজ তাঁর জন্মদিন, আর এ ম্যাচ দিয়েই বিপিএলের পর মাঠে ফিরেছেন বাংলাদেশি অলরাউন্ডার। আর সানরাইজার্স হায়দরাবাদে যোগ দেওয়ার আগে ছয় মৌসুম কলকাতার দলে খেলেছেন সাকিব। দুইবার দলকে করেছেন চ্যাম্পিয়নও। টস জিতে সানরাইজার্স হায়দরাবাদকে ব্যাটিংয়ে পাঠিয়েছে নাইটরা। একাদশে আছেন সাকিব।

দল বদলালেও কলকাতা এখনো বিশেষ স্মৃতি হিসেবে সাকিবের মনে দখল করে আছে। এখনো বিশেষ জায়গা গতকাল কেকেআর ও ইডেন নিয়ে নিজের অনুভূতি এভাবেই প্রকাশ করেছিলেন সাকিব, ‘কেকেআর, ইডেন! এই দুটি নাম বললে অনেক স্মৃতি ভিড় করে মনে। প্রথম মৌসুম থেকে যত দিন ছিলাম, সব কটি স্মৃতিই আমার কাছে স্মরণীয়। চ্যাম্পিয়ন হয়েছি, মানুষের মন জয় করেছি। আরও একটা ব্যাপার ছিল। ঢাকা আর কলকাতা—খুব কাছাকাছি বলে আমার বন্ধুবান্ধব, পরিবার, সবাই ম্যাচ দেখতে আসত। কলকাতার মানুষ, ইডেনের দর্শকদের কাছ থেকে প্রচুর ভালোবাসা পেয়েছি, যা কোনো দিন ভুলব না।’

Comments

comments

Close
%d bloggers like this: