আজ: ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে শাবান, ১৪৪২ হিজরি, রাত ৪:২৮
সর্বশেষ সংবাদ
তথ্য প্রযুক্তি ইউক্রেন, বেলারুশ, মলদোভায় যাচ্ছে রিভ অ্যান্টিভাইরাস

ইউক্রেন, বেলারুশ, মলদোভায় যাচ্ছে রিভ অ্যান্টিভাইরাস


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৪/০৩/২০১৯ , ১০:০০ অপরাহ্ণ | বিভাগ: তথ্য প্রযুক্তি


ভারত ও নেপালে সাফল্যের ধারাবাহিকতায় এবার ইউক্রেন, বেলারুশ ও মলদোভায় রিভ অ্যান্টিভাইরাস (REVE Antivirus) রপ্তানি শুরু করতে যাচ্ছে বাংলাদেশী বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান রিভ সিস্টেমস। চলতি মাস থেকেই এই রপ্তানি কার্যক্রম শুরু হতে যাচ্ছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

ইউক্রেনের আলট্রা ডিস্ট্রিবিউশন ইউক্রেন, বেলারুশ ও মলদোভায় রিভ অ্যান্টিভাইরাস মোবাইল সিকিউরিটির পরিবেশক হিসাবে কাজ করবে।

রিভ অ্যান্টিভাইরাসের সিইওসঞ্জিত চ্যাটার্জি জানান, প্রযুক্তির বিকাশের সঙ্গে সমানুপাতিক হারে বৃদ্ধি পাওয়া সাইবার হামলা মোকাবেলায় ২০১৪ সাল থেকে কাজ করছে রিভ গ্রুপ। কম্পিউটার ও মোবাইল ফোন ব্যবহারকারীদের প্রয়োজন অনুযায়ী কার্যকর আধুনিক অ্যান্টিভাইরাসের প্রয়োজনীয়তা উপলব্ধি করতে পেরে রিভ ২০১৬ সালে বাংলাদেশের নিজস্ব অ্যান্টিভাইরাস বাজারে আনে। দেশীয় নেটিজেনদের পাশাপাশি অনলাইনে বিভিন্ন দেশ থেকে আগ্রহী ব্যবহারকারীরা রিভ অ্যান্টিভাইরাসের অ্যান্টিভাইরাস, ইন্টারনেট সিকিউরিটি, টোটাল সিকিউরিটি ও মোবাইল সিকিউরিটি ক্রয় করা শুরু করলে ২০১৭ সাল থেকে ভারত ও নেপালে রপ্তানি শুরু করা হয়। ২০১৮ থেকে রপ্তানি শুরু হয়েছে আফ্রিকার বিভিন্ন দেশে।

বিভিন্ন দেশের সরকারি ও গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানসমূহ এখন রিভ অ্যান্টিভাইরাসে আস্থাশীল উল্লেখ করে তিনি আরও জানান, প্রাথমিকভাবে ইউক্রেন, বেলারুশ ও মালদোভায় রিভ অ্যান্টিভাইরাসের মোবাইল সিকিউরিটি পণ্য পাঠানো হচ্ছে। পরবর্তীতে চাহিদার ভিত্তিতে অন্যান্য পণ্যসমূহও প্রেরণ করা হবে।

রিভ অ্যান্টিভাইরাসের ডেপুটি জেনারেল ম্যানেজার (মার্কেটিং) ইবনুল করিম রূপেন জানান, বাংলাদেশী এই সাইবার নিরাপত্তা পণ্য বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। দেশের কিংবা দেশের বাইরের যে কেউ আমাদের পার্টনার হয়ে তার পণ্য তালিকায় রিভ অ্যান্টিভাইরাস যুক্ত করতে পারেন।

রিভ অ্যান্টিভাইরাসের পার্টনার হতে www.reveantivirus.com ভিজিট করে লাইভ চ্যাটে আপনার আগ্রহের কথা জানাতে পারেন অথবা কল করতে পারেন 01844079181 নম্বরে যেকোনো সময়।

Comments

comments

Close
%d bloggers like this: