আজ: ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, সন্ধ্যা ৬:৩৭
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, রংপুর বিভাগ ঠাকুরগাঁওয়ে ৩ দিনব্যাপী কৈশোর তারুণ্যের বই মেলা

ঠাকুরগাঁওয়ে ৩ দিনব্যাপী কৈশোর তারুণ্যের বই মেলা


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৩/০৩/২০১৯ , ১১:০৫ পূর্বাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,রংপুর বিভাগ


মোঃ ইলিয়াস আলী, নিজস্ব প্রতিবেদকঃ

ঠাকুরগাঁওয়ে তিন দিনব্যাপী কৈশোর তারুণ্যের বই মেলা শুরু হয়েছে। কৈশোর তারুণ্যের বই ট্রাস্ট এর আয়োজনে শনিবার সকালে ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় হলরুমে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করা হয়।

মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম। উদ্বোধনী অনুষ্ঠানে কৈশোর তারুণ্যের বই ট্রাস্ট এর সভাপতি ও সময় টিভির বার্তা প্রধান তুষার আব্দুল্লাহ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহানা খান, প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু, দৈনিক আলোর কণ্ঠের সম্পাদক রবিউল ইসলাম রুবেল সহ অনেকে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বৈশাখী টিভির জেলা প্রতিনিধি ফজলে ইমাম বুলবুল।
এসময় সংগঠনের সভাপতি তুষার আব্দুল্লাহ বলেন, কিশোর-তরুণদের মধ্যে বই এর প্রতি আগ্রহ সৃষ্টির লক্ষ্য নিয়ে ২০১৬ সালের জুলাই থেকে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে বইমেলার আয়োজন করে আসছে ‘কৈশোর-তারুণ্যে বই’ সংগঠনটি। শ্রেণিকক্ষের পাশে শিক্ষার্থীদের কাছে সৃজনশীল ও মননশীল বই পৌঁছে দেওয়াই এই আয়োজনের মূল লক্ষ্য।

বইমেলার পাশাপাশি শিক্ষার্থীরা কীভাবে ভালো বই নির্বাচন করবে, তারা নিজেরাও কীভাবে লিখবে শিখবে এ নিয়ে মেলায় শিক্ষার্থীদের সঙ্গে মুক্ত আলোচনা করা হয়। মেলা চলবে আগামী ২৫ মার্চ পর্যন্ত।

Comments

comments

Close
%d bloggers like this: