আজ: ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, দুপুর ১২:০৭
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ সাবেক সভাপতির ক্ষমতার দাপটে উত্তর খোলাহাটী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কার্যক্রম ব্যাহত

সাবেক সভাপতির ক্ষমতার দাপটে উত্তর খোলাহাটী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কার্যক্রম ব্যাহত


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৩/০৩/২০১৯ , ৩:১২ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


লাল চাঁন বিশ্বাস সুমন,  গাইবান্ধা জেলা প্রতিনিধি ॥

গাইবান্ধা সদর উপজেলার উত্তর খোলাহাটী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি সুষ্ঠভাবে গঠন হলেও সাবেক সভাপতি বিদ্যালয়ের কার্যক্রম পরিচালনা করতে দিচ্ছেন না।
জানা গেছে, বিগত ৬/১১/২০১৪ ইং তারিখে গঠিত কমিটির মেয়াদ শেষ হবার পর কমিটি গঠনের জন্য বিধি সম্মত প্রক্রিয়া গ্রহণ না করে উক্ত সভাপতি মো. সোহেল রানা মনগড়াভাবে উক্ত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি পদ ধরে আছেন। পরবর্তীতে তফসীল ঘোষণা ছাড়াই মনগড়াভাবে গত ১২/০৫/২০১৮ ইং তারিখে অবৈধভাবে নামমাত্র কমিটি গঠন করে বিদ্যালয় পরিচালনার জন্য পায়তারা চালান।
কমিটি গঠনের বিষয় প্রকাশ হলে, ম্যানেজিং কমিটির সদস্য মো. মাসুদুর রহমান রুবেল ও মো. আবু সাঈদ গত ৩১/০৫/২০১৮ ইং তারিখে নির্বাচনে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ উল্লেখ করে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন। পরে উপজেলা নির্বাহী অফিসার ম্যানেজিং কমিটির সকল সদস্যগণকে সম্মুখে উপস্থিত রেখে ভোট প্রদানের নিদের্শ দেন এবং গত ৪/১০/১৮ ইং তারিখে খসড়া ভোটার তালিকা প্রণয়ন করে ১৫/১০/১৮ ইং তারিখে চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়। পরবর্তীতে নির্বাচনের জন্য গত ২৪/১০/১৮ ইং তারিখে তফশীল ঘোষণা করা হয় ।  গত ৫/১১/১৮ ইং তারিখে প্রিজাইডিং অফিসার নিয়োগ করে সম্পুর্ন বিধি মোতাবেক  ৬/১১/১৮ ইং তারিখে নির্বাচনের মাধ্যমে মাসুদুর রহমান রুবেল সর্বচ্চ ৬ ভোট পেয়ে বিজয়ী হন।
উল্লেখ্য যে, সাবেক সভাপতি মো. সোহেল রানা বর্তমান নির্বাচিত ম্যানেজিং কমিটির সভাপতি মো. মাসুদুর রহমান রুবেলসহ সংশ্লিষ্ট ব্যক্তিদেরকে মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানী করে আসছেন এবং ভয় দেখিয়ে বর্তমান কমিটিকে সকল কার্যক্রম থেকে বিরত রাখেন। এছাড়াও সাবেক সভাপতি বিদ্যালয়ের বিদ্যুৎ বিল পরিশোধ না করায় বর্তমানে বিদ্যালয়ে বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন রয়েছে।
এব্যাপারে বিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার জন্য জেলা প্রশাসকের জরুরী হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী।

 

Comments

comments

Close
%d bloggers like this: