আজ: ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে শাবান, ১৪৪২ হিজরি, রাত ৩:১০
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ ১৭০ এসিল্যান্ড নিয়োগের আদেশ প্রকাশ

১৭০ এসিল্যান্ড নিয়োগের আদেশ প্রকাশ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১০/০৩/২০১৯ , ৮:১৬ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ


ভূমি মন্ত্রণালয় দেশের বিভিন্ন স্থানে ১৭০ জন এসিল্যান্ড (সহকারী কমিশনার-ভূমি) নিয়োগের আদেশ দিয়েছে।

রোববার ভূমি মন্ত্রণালয় (১০ মার্চ) বিসিএস প্রশাসন ক্যাডারের এই কর্মকর্তাদের সহকারী কমিশনার (ভূমি) হিসেবে পরবর্তী পদায়নের জন্য তাদের চাকরি বিভাগীয় কমিশনারের অধীনে ন্যস্ত করে আদেশ জারি করা করেছে।

এর আগে, গত ২৬ ফেব্রুয়ারি নতুন নিয়োগ পাওয়া এই কর্মকর্তাদের ভূমি মন্ত্রণালয়ে ন্যস্ত করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছিল।

মাঠপর্যায়ে ভূমি রাজস্ব প্রশাসনে নামজারি, জমাভাগ ও জমা একত্রীকরণ এবং রেকর্ড সংশোধন, সরকারি খাসজমি ও অকৃষি জমি ব্যবস্থাপনা, খায়রাত মহাল ব্যবস্থাপনা, অবৈধ দখলদার উচ্ছেদ, রেন্ট সার্টিফিকেট মামলা পরিচালনা ও নিষ্পত্তি তথা সর্বোপরি ডিজিটাল ভূমি ব্যবস্থাপনা বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন সহকারী কমিশনার (ভূমি)।

আদেশে বলা হয়েছে, সহকারী কমিশনার (ভূমি) হিসেবে নিয়োগ পাওয়া ৩৫ জন কর্মকর্তা ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র ও ৬৫ জন কর্মকর্তা ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতর থেকে ১৫ দিনের প্রশিক্ষণ গ্রহণ করবেন।

বাকি ৭০ জন কর্মকর্তাকে ১৪ মার্চের মধ্যে ন্যস্ত করা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে যোগদান করতে হবে। যোগদান করতে না পারলে ওই দিন বিকেলে তিনি বর্তমান কর্মস্থলে তাৎক্ষণিক অবমুক্ত হলে গণ্য হবেন।

এই কর্মকর্তারা যথাসময়ে পদায়ন করা কর্মস্থলে যোগদান করতে ব্যর্থ হলে তাদের সহকারী কমিশনারের (ভূমি) পদ থেকে প্রত্যাহার করার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় অনুরোধ করা হবে। তবে স্থানীয় সরকার নির্বাচন সংক্রান্ত দায়িত্বে নিয়োজিত কর্মকর্তারা যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে দেরিতে যোগদানের তথ্য ভূমি মন্ত্রণালয়কে জানাতে হবে।

Comments

comments

Close
%d bloggers like this: