আজ: ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ১০:৪৬
সর্বশেষ সংবাদ
চটগ্রাম বিভাগ, প্রধান সংবাদ নারী পুলিশ দেশে-বিদেশে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছে: আইজিপি

নারী পুলিশ দেশে-বিদেশে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছে: আইজিপি


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১০/০৩/২০১৯ , ৫:২২ অপরাহ্ণ | বিভাগ: চটগ্রাম বিভাগ,প্রধান সংবাদ


বিশেষ প্রতিনিধি:  আন্তর্জাতিক নারী দিবস ২০১৯ উপলক্ষে পুলিশ হেডকোয়ার্টার্স এবং বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক (বিপিডব্লিউএন) ১০ মার্চ ২০১৯ এক আলোচনা সভার আয়োজন করে। পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ও বিপিডব্লিউএন এর প্রধান পৃষ্ঠপোষক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার)। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত ডিআইজি ও বিপিডব্লিউএন এর সভাপতি  আমেনা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রাক্তন অতিরিক্ত আইজিপি ফাতেমা বেগম। স্বাগত বক্তব্য রাখেন আমেনা বেগম। ধন্যবাদ জ্ঞাপন করেন স্পেশাল ব্রাঞ্চের এসএস ফরিদা ইয়াসমিন।
প্রধান অতিথির বক্তৃতায় আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশের নারী সদস্যরা দেশে বিদেশে বিশেষ করে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছেন।
পুলিশ প্রধান বলেন, বাংলাদেশ পুলিশে নারীর সংখ্যা ক্রমান্বয়ে বাড়ছে। নারী পুলিশের কর্মক্ষেত্র নিরাপদ ও স্বাচ্ছন্দময় করতে হবে। নারী পুলিশ সদস্যদের উদ্দেশ্যে আইজিপি বলেন, আপনাদের কর্মদক্ষতাকে বিকশিত করে নিজেকে তুলে ধরতে হবে।
ফাতেমা বেগম বলেন, নারীর মর্যাদা রক্ষায় নারীদেরকেই এগিয়ে আসতে হবে। পুলিশের নারী সদস্যদের পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের ওপর গুরুত্বারোপ করেন তিনি।  আমেনা বেগম নারী পুলিশের জন্য উপযুক্ত কর্মপরিবেশ তৈরীর ওপর জোর দেন।
অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি মোঃ শফিকুল ইসলাম, পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, বিপিডব্লিউএন’র সদস্যবৃন্দ এবং ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের নারী পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
পরে আন্তর্জাতিক নারী দিবস ২০১৯ উপলক্ষে একটি কেক কাটেন আইজিপি।

Comments

comments

Close
%d bloggers like this: