আজ: ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ১১:০০
সর্বশেষ সংবাদ
চটগ্রাম বিভাগ, জেলা সংবাদ জুম্ম সমাজ জীবনে কালো অমাবস্যা নেমে এসেছে: ঊষাতন তালুকদার

জুম্ম সমাজ জীবনে কালো অমাবস্যা নেমে এসেছে: ঊষাতন তালুকদার


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৮/০৩/২০১৯ , ৯:৩০ অপরাহ্ণ | বিভাগ: চটগ্রাম বিভাগ,জেলা সংবাদ


মোঃ নুরুল আমিন:  পার্বত্যাঞ্চলে জুম্ম সমাজ জীবনে কালো অমাবস্যা নেমে এসেছে। মানুষজন আতঙ্কিত, নিরাপত্তাহীন একটি চরম অবস্থা। গ্রামে গঞ্জে গেলে অস্ত্র গুঁজে দিয়ে সন্ত্রাসী বানাবে কিনা, চাঁদার রশিদ ধরিয়ে দিয়ে চাঁদাবাজির মামলা দেয়া হবে কি না, তা নিয়ে জুম্মজাতির মাঝে আতঙ্ক।

শুক্রবার (৮ মার্চ) সকালে রাঙ্গামাটি জেলা শিল্পকলা একাডেমীর সম্মেলন কক্ষে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতি ও  হিল উইমেন্স ফেডারেশনের যৌথ উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সহ-সভাপতি ঊষাতন তালুকদার এসব কথা বলেন।

এসময় আলোচনা সভায় পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির সভানেত্রী জড়িতা চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন, আদিবাসী ফোরামের (পার্বত্য চট্টগ্রাম) সভাপতি প্রকৃতি রঞ্জন চাকমা, পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির সাধারণ সম্পাদিকা কল্পনা চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের সভানেত্রী মনিরা ত্রিপুরা, হেডম্যান ও কার্বারী এসোসিয়েশনের সদস্য চম্পা চাকমা, পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের  কেন্দ্রীয় কমিটির সভাপতি জুয়েল চাকমা প্রমুখ।

ঊষাতন তালুকদার বলেন, সরকার আমাদেরকে বিভিন্নভাবে ব্যবহার করে আমাদের মাঝে যেভাবে একটি কঠিন অবস্থার মুখোমুখি দাঁড় করানো হয়েছে। এটি কিন্তু আমাদের জাতির জন্য খুবই একটি অন্ধকারছন্ন অধ্যায়। এটি কঠিন অবস্থা যে, আমরা চরম অবস্থার দিকে ধাবিত হচ্ছি। তাই বৌদ্ধের ধ্যানের মতো আমাদের হয় মন্ত্রের সাধন, না হয় মরণ, এভাবেই আমাদের ধাবিত হতে হবে।

Comments

comments

Close
%d bloggers like this: