আজ: ১৩ই নভেম্বর, ২০১৯ ইং, বুধবার, ২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী, রাত ৮:৪৪
সর্বশেষ সংবাদ
অর্থ ও শিল্প, প্রধান সংবাদ ‘বাংলাদেশে ২৫ বিলিয়ন ডলার পর্যন্ত বিনিয়োগ করতে প্রস্তুত সৌদি আরব’

‘বাংলাদেশে ২৫ বিলিয়ন ডলার পর্যন্ত বিনিয়োগ করতে প্রস্তুত সৌদি আরব’


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: মার্চ ৭, ২০১৯ , ১১:৪৮ পূর্বাহ্ণ | বিভাগ: অর্থ ও শিল্প,প্রধান সংবাদ


সৌদি আরব বাংলাদেশে ২৫ বিলিয়ন ডলার পর্যন্ত বিনিয়োগ করতে প্রস্তুত বলে জানিয়েছেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম।

“বিনিয়োগ ধাপে ধাপে আসবে,” উল্লেখ করে তিনি জানান, আজ (৭ মার্চ) সফররত উচ্চক্ষমতাসম্পন্ন সৌদি প্রতিনিধিদের সঙ্গে তিনটি চুক্তি ও চারটি সমঝোতা স্মারক সই করার সম্ভাবনা রয়েছে।

রাজধানীর একটি হোটেলে দুই দেশের প্রতিনিধিদের মধ্যে বৈঠক চলছে। সেখানে উপস্থিত রয়েছেন সৌদি বাণিজ্যমন্ত্রী মাজিদ বিন আব্দুল্লাহ আল কাসাবি, বাংলাদেশের অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

বৈঠকে সৌদি বাণিজ্যমন্ত্রী আল কাসাবি অর্থনৈতিক ক্ষেত্রে বাংলাদেশকে ‘এশিয়ান টাইগার’ হিসেবে উল্লেখ করে বলেন, তার দেশ বাংলাদেশের সঙ্গে বাণিজ্য বাড়ানোর বিষয়টি ‘গুরুত্বের’ সঙ্গে দেখছে।

তিনি বলেন, “আমরা এ দেশে এসেছি কাজের বিভিন্ন দিক খুঁজে করতে। দুই দেশের মধ্যে সহযোগিতার সম্ভাব্য ক্ষেত্রগুলো নিয়ে আলোচনা করতে।”

দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়াতে ‘সৌদি-বাংলাদেশ বিজনেস কাউন্সিল’ গঠনের আগ্রহও প্রকাশ করে তিনি বাংলাদেশি ব্যবসায়ীদের রিয়াদে আমন্ত্রণ জানান।

“আমি আপনাদেরকে বলতে চাই- এর মাধ্যমে সৌদি-বাংলাদেশ সম্পর্কে একটি নতুন অধ্যায় সৃষ্টি হলো,” যোগ করেন সফররত সৌদি বাণিজ্যমন্ত্রী।

Comments

comments

Close