আজ: ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই রমজান, ১৪৪২ হিজরি, দুপুর ১:৪২
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ বিরলে কড়া সম্প্রদায়ের ওপর সন্ত্রসী হামলায় আহত ৫

বিরলে কড়া সম্প্রদায়ের ওপর সন্ত্রসী হামলায় আহত ৫


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৭/০৩/২০১৯ , ১১:৪৬ পূর্বাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


দিনাজপুরের বিরলে আদিবাসী কড়া সম্প্রদায়ের উপর সন্ত্রসী হামলার প্রতিবাদে বৃহস্প্রতিবার সকাল ১১টায় বিরল প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে শোনান কড়া সম্প্রদায়ের পক্ষে কৃষ্ণ কড়া। তিনি তার লিখিত বক্তব্যে বলেন, গত ৬ মার্চ বুধবার সকাল ১১টায় উপজেলার রানীপুকুর ইউনিয়নের হালজায় গ্রামের ঝিনাইকুড়ি কড়া সম্প্রদায়ের উপর একই এলাকার ভূমিদস্যু ও প্রভাবশালী সন্ত্রাসী বাহিনীর সদস্য মৃত. আব্দুল হান্নানের পুত্র আব্দুল্লাহ আল কাফী, কামরুজ্জামান, কিবরিয়া ও মৃত. মারফত আলীর পুত্র আব্দুল মান্নানসহ প্রায় ৪০-৫০ জনের একটি সংঘবদ্ধ সন্ত্রাসীদল ধারালো অস্ত্র ও লাঠিসটাসহ কড়া সম্প্রদায়ের বসত বাড়ী ভাংচুর এবং তাদের লোক জনের উপর হামলা চালায়।

এতে কড়া সম্প্রদায়ের বাড়ী ঘরের  ব্যাপক ক্ষতিসহ গুরুত্বর আহত হয় সাতোল কড়া, কেদু কড়া, কোলোকড়া, মিরণ কড়া ও মালন কড়া। তাদেরকে গুরুত্ব অবস্থায় বিরল স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বর্তমানে তাদের অবস্থা আশঙ্কাজনক ।প্রত্যক্ষ দর্শীরা  জানান, বাংলাদেশের এক মাত্র কড়া সম্প্রদায় বিরলের ঝিনাইকুড়িতে দীর্ঘ দিন যাবত বসবাস করে আসছেন এবং বাপ দাদার বসত ভিটা ও আবাদী জমি ভোগ দখল করে আসছিলেন। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে বেশ কিছুদিন ধরে একই এলাকার ঐ সকল ভূমিদস্যু ও সন্ত্রাসী বাহিনীর লোকজনেরা বিলুপ্ত প্রায় কড়া সম্প্রদায়ের এ সকল সদস্যদেরকে এলাকা ছাড়া করার ষড়যন্ত্রে  তাদের বাড়ী-ঘর ও আবাদী জমি জোড় করে দখলপুর্বক বাড়ী ঘর নির্মাণ করার পায়তারা চালিয়ে আসছেন।এ ব্যাপারে কড়া সম্প্রদায়ের লোকেরা সন্ত্রাসীদের বিরুদ্ধে একাধীকবার বিরল থানায় অভিযোগ ও মামলা দায়ের করলেও থানা পুলিশ সন্ত্রসীদের বিরুদ্ধে তেমন কোন পদক্ষেপ গ্রহণ করেননি। বিধায় একের পর এক ঘটনা ঘটেই চলছে।
বিলুপ্ত প্রায় কড়া সম্প্রদায়ের অসহায় লোকেরা এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্থানীয় প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের  সুদৃষ্টি কামনা করেছেন।

Comments

comments

Close
%d bloggers like this: